Advertisement
২৩ জুন ২০২৪
Sambit Patra

‘জগন্নাথ মোদীর ভক্ত’! ভোটের মুখে মুখ ফসকে বিপাকে সম্বিত, আজ থেকেই ‘পাপের প্রায়শ্চিত্ত’

আমার আবেদন, ওড়িশা অস্মিতার প্রতীক মহাপ্রভু জগন্নাথকে রাজনীতিতে জড়াবেন না: নবীন পট্টনায়েক

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুরী শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২০:১১
Share: Save:

মুখ ফস্কে মন্তব্যে বিপাকে সম্বিত পাত্র। জগন্নাথ দেবকে নিয়ে করা মন্তব্যের জন্য ক্ষমা তো চাইলেনই, এমনকি কৃতকর্মের প্রায়শ্চিত্তও করছেন পুরী লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী। ২৫ মে ভোটের আগে ২১ মে, মঙ্গলবার থেকে ৩ দিনের উপবাসে সম্বিত।

সোমবার ভোটপ্রচারে পুরীতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে দ্বাদশ শতকে নির্মিত জগন্নাথ মন্দির দর্শন করেন তিনি। নীলমাধবের সাক্ষাতের পর নিজের ফেসবুকে মোদী লেখেন, ‘‘পুরীতে মহাপ্রভু জগন্নাথ দেবের কাছে প্রার্থনা করেছি। তাঁর আশীর্বাদ আমাকে নতুন উন্নতির দিকে নিয়ে যাক।” নরেন্দ্র মোদীর এই জগন্নাথ দর্শন নিয়ে বলতে গিয়েই সম্বিত পাত্র বলে ফেলেন, “প্রভু জগন্নাথ নরেন্দ্র মোদীর ভক্ত।” টেলিভিশনের পর্দায় সম্বিতের এই বক্তব্য সম্প্রচারিত হওয়ার পর থেকেই শুরু হয় শোরগোল। সম্বিত পাত্রের মন্তব্যের তীব্র নিন্দা করে সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া দেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। ফেসবুকে তিনি লেখেন, “মহপ্রভু শ্রী জগন্নাথ সমগ্র বিশ্বের প্রভু। মহাপ্রভুকে কারও ভক্ত বলার অর্থ ঈশ্বরকে অপমান করা। এই মন্তব্য ওড়িশা তো বটেই গোটা বিশ্বের জগন্নাথ ভক্তদের ভাবাবেগে আঘাত। পুরীর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সম্বিত পাত্রের এই বক্তব্যের নিন্দা করছি। আমার আবেদন, ওড়িশা অস্মিতার প্রতীক মহাপ্রভু জগন্নাথকে রাজনীতিতে জড়াবেন না।” প্রত্যুত্তরে সম্বিত পাত্র লেখেন, “বাইট দেওয়ার সময় আমি মুখ ফসকে এই কথা বলে ফেলেছি। আপনিও নিশ্চয়ই সেটা বুঝতে পেরেছেন। আমাদের প্রত্যেকেরই এমন ভুল হয়। এখানেই বিষয়টির ইতি হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE