Advertisement
০৩ মার্চ ২০২৪
Anubrata Mandal

Anubrata Mandal: ও দাদা, দাদা ভর্তি হয়েছেন! কেষ্টকে নিয়ে গান বাঁধলেন বিজেপি বিধায়ক অসীম

গানের মাধ্যমেই বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে ব্যঙ্গ করেছেন গেরুয়া শিবিরের বিধায়ক তথা কীর্তনশিল্পী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৫:৪২
Share: Save:

সিবিআইয়ের হাজিরা এড়িয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এ বার শাসকদলের সেই বিতর্কিত নেতাকে নিয়েই গান বাঁধলেন হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার। বুধবার বিধানসভায় কমিটির মিটিংয়ে যোগ দিতে এসেছিলেন এই কীর্তনশিল্পী। গানের মাধ্যমে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে ব্যঙ্গ করেছেন গেরুয়া শিবিরের এই বিধায়ক। কেষ্টকে (অনুব্রতর ডাকনাম) নিয়ে বাঁধা তাঁর সেই গান শুনে হাততালি দিয়ে সঙ্গত করেন বিজেপি বিধায়ক সুশান্ত ঘোষ, হরকালী প্রতিহার, বিষ্ণুপদ রাই প্রমুখ।

নদীয়া জেলার খ্যাতনামা কীর্তনশিল্পীর গানের কথায় উঠে এসেছে অনুব্রতর প্রতি তীব্র ব্যঙ্গ। তিনি গেয়েছেন, "দাদা ভর্তি হয়েছে/ ও দাদা, দাদা ভর্তি হয়েছে।/ দাদা হাসপাতালে ভর্তি হয়েছে/ সিবিআইয়ের কথা শুনেই শ্বাসকষ্ট বেড়েছে/ শ্বাসকষ্ট বেড়েছে।" অসীম আরও লিখেছেন, "সন্ত্রাসীদের লিডার দাদা, দিদি করল তারে সেট/ বড় একটা মাথা দাদার, আনকমন তাঁর পেট/ সিবিআইয়ের হাজিরার ডেট শুনেই ঠেলায় পড়েছে/ ও দাদা ভর্তি হয়েছে।" সতীর্থর এমন গানকে সমর্থন করেছেন বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি। তিনি বলেন, "গানটা খুবই যুক্তিযুক্ত হয়েছে। ওঁকে পাঁচ বার সিবিআই তলব করেছে আর পাঁচ বারই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ভাবে তিনি আদালত অবমাননা করেছেন। তিনি কতটা অসুস্থ, তা শুধু আমরা নয় গোটা রাজ্যের মানুষ জানেন। তাই তাঁকে নিয়ে এমন গান একেবারেই যুক্তিযুক্ত।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE