Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mishti Hub: মুখ্যমন্ত্রী মমতার ‘ধমক’, বর্ধমানে ১৫ দিনের মধ্যে খুলতে হবে ‘মিষ্টি হাব’

মিষ্টির শহর বর্ধমান। মিহিদানা ও সীতাভোগ বিখ্যাত। শহর থেকে কিছু দূরে শক্তিগড়। এখানকার ল্যাংচাও জনপ্রিয়।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৬ মে ২০২২ ২২:৩০
Share: Save:

মিষ্টি হাব নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ধমক’ খেয়েই বৈঠকে বসল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। শুক্রবার জেলাশাসকের দফতরে একটি বৈঠক ডাকা হয়। সেখানে সিদ্ধান্ত হয়েছে, ১৫ দিনের মধ্যে মিষ্টি হাবের ব্যবসায়ীদের দোকান খুলতে হবে। দোকান না খুললে প্রশাসন ব্যবস্থা নেবে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো ওই হাবটি স্বনির্ভর গোষ্ঠীর হাতে তুলে দেওয়া হবে।

মিষ্টির শহর বর্ধমান। মিহিদানা ও সীতাভোগ বিখ্যাত। শহর থেকে কিছু দূরে শক্তিগড়। এখানকার ল্যাংচাও জনপ্রিয়। বর্ধমান শহর ও শক্তিগড়ের মাঝে ২ নম্বর জাতীয় সড়কের ধারে বামচাঁদাইপুরে তৈরি হয়েছে এই মিষ্টি হাব। ২০১৭ সালে আসানসোলে জেলা ভাগের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী এই মিষ্টি হাবের উদ্বোধন করেছিলেন। কিন্তু মিষ্টি হাব চালু হওয়ার পর থেকেই মুখ থুবড়ে পড়ে। জমেনি ব্যবসা। ফলে ঝাঁপ বন্ধ হয়ে যায়। প্রশাসনের কোনও দাওয়াই কাজে লাগেনি। এ বার সেই হাবকেই ঘুরিয়ে দাঁড় করানোর চেষ্টায় প্রশাসন।

জেলাশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের সভাধিপতি, বিধায়ক, জাতীয় সড়ক মন্ত্রকের প্রতিনিধি, পরিবহণের পাশাপাশি বিভিন্ন দফতরের আধিকারিকরা শুক্রবারের এই বৈঠকে ছিলেন। জেলাশাসক জানান, মিষ্টি হাবে সরকারি বাস দাঁড় করানোর জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি, বেসরকারি বাসমালিকদের কাছে বাস থামানোর জন্য অনুরোধ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE