Advertisement
০৩ মে ২০২৪
College Service Commission

কাশফুল দিয়ে বালিশ বানিয়ে নিয়োগ দুর্নীতির প্রতিবাদ ধর্মতলায়

বাংলার কাশ ফুলকে তুলোর বিকল্প হিসেবে ব্যবহার করা যায় কি না ভেবে দেখতে বলেছিলেন মুখ্যমন্ত্রী । সেই কাশবালিশ তৈরিকেই প্রতিবাদের ভাষা হিসাবে বেছে নিলেন কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীরা।

প্রতিবেদন: প্রচেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫৭
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে যখন রাজ্য তোলপাড় তখন অধ্যাপক নিয়োগেও দুর্নীতি হয়েছে এমন অভিযোগ তুলে সরব চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৮ সালের কলেজ সার্ভিস কমিশনের অধ্যাপক নিয়োগ নিয়ে মেধা তালিকায় নম্বর প্রকাশ কড়া হয়নি। ফলে অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়েছেন। চাকরিপ্রার্থী হিমাদ্রি মণ্ডল জানান, “আমরা মেধা তালিকাভুক্ত। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে আমরা একাধিকবার ডেপুটেশন জমা দিয়েছি। সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। প্রয়োজনে আইনি পথ অবলম্বন করব। মুখ্যমন্ত্রীর দেখানো পথেই আমরা প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছি।”হাওড়ার এক প্রশাসনিক সভা থেকে তুলোর বিকল্প হিসাবে কাশফুল দিয়ে বালিশ তৈরির প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর আগে সেই কাশফুল দিয়েই প্রতীকী প্রতিবাদ কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE