Advertisement
২১ জুলাই ২০২৪
Delhi Water Crisis

দিল্লির জলীয় রাজনীতি! আপের মুখে ‘ষড়যন্ত্র’ তত্ত্ব, কলসি ভেঙে বিক্ষোভ কংগ্রেসের

রাজধানীর তীব্র জলসঙ্কটের মধ্যেই মাথায় কলসি নিয়ে কেজরীর বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে কংগ্রেস ও বিজেপি। অন্য দিকে, আগামী ১৫ দিনের জন্য দিল্লির সব বড় বড় পাইপলাইনে পুলিশি পাহারা বসাবার অনুরোধ জানিয়েছেন আপ সরকারের মন্ত্রী অতিশী।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২১:১৪
Share: Save:

তীব্র গরমে প্রবল জলসঙ্কটে নাজেহাল দিল্লিবাসী। এক ফোঁটা জলের জন্য হাহাকার দেশের রাজধানীতে। শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজাও। ১৫ জুন রাজধানীর রাস্তায় এক হাতে দলীয় প্রতীক এবং মাথায় কলসি নিয়ে কেজরীর বিরুদ্ধে প্রতিবাদে সরব হয় কংগ্রেস। পিছিয়ে নেই পদ্মশিবিরও। রাজপথে মাটির কলসি ভেঙে প্রতিবাদ জানাতে দেখা যায় বিজেপি কর্মীদেরও। এ সবের মধ্যেই জলকষ্টে ভুগে চলেছেন দিল্লির নাগরিকেরা। দিল্লির রাস্তায় রাস্তায় পুরসভার ট্যাঙ্কার পৌঁছতেই রীতিমত জল নিয়ে কাড়াকাড়ি শুরু হতে দেখা গিয়েছিল।

দিল্লির আপ সরকারের মন্ত্রী অতিশী দিল্লির পুলিশ কমিশনারকে চিঠি লিখে, পাইপলাইনে অন্তর্ঘাতের আশঙ্কার কথা জানিয়েছেন। আগামী ১৫ দিনের জন্য দিল্লির সব বড় বড় পাইপলাইনকে পুলিশি নিরাপত্তা দেওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি। তীব্র জলসঙ্কটের মধ্যে ওই পাইপলাইনগুলি দিল্লিবাসীর ‘লাইফলাইন’ হয়ে দাঁড়িয়েছে বলে লিখেছেন অতিশী। এই জলসঙ্কটের নেপথ্যে বিজেপির ‘ষড়যন্ত্রে’র দিকে ইঙ্গিত দিল্লির জলমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE