Advertisement
১৬ মে ২০২৪
Delhi Floods

রাজধানীর জল-যন্ত্রণা অব্যাহত, অতি ভারী বৃষ্টির পূর্বাভাসে বাড়ছে দুশ্চিন্তা

দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে, মোট ২২ হাজার ৮০৩ জনকে ত্রাণ এবং আশ্রয় শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পানীয় জলের অভাবে ভুগছেন বাসিন্দারা।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৯:৪৩
Share: Save:

দিল্লিতে যমুনার জলস্তর সামান্য নেমেছে বলে জানাচ্ছে প্রশাসন। তবে রাজধানীর বাসিন্দাদের জল-যন্ত্রণা থেকে মুক্তি নেই সহজে। আবহাওয়া দফতরের পূর্বভাস, আগামী ৪-৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে রাজধানী দিল্লিতে। খাল, নালা ইত্যাদি এমনিতেই বন্যার জলে পরিপূর্ণ। তার মধ্যে এই বৃষ্টির পূর্বাভাসে চিন্তা বাড়ছে প্রশাসনের। শনিবার হলুদ সতর্কতা জারি হয়েছে দিল্লিতে। যার অর্থ, আরও খারাপ হতে পারে বন্যা পরিস্থিতি। দিল্লি সরকারের মন্ত্রী আতিশী মারলেনার দাবি, আগের থেকে কিছুটা নেমেছে যমুনার জলস্তর। তবে এখনও বিপদসীমার উপর দিয়েই বইছে যমুনা।

এর মধ্যে শুক্রবার তিন বালকের মৃত্যু হল দিল্লির মুকুন্দপুরচকে। জল থইথই রাস্তায় খেলতে নেমেছিল জাহাঙ্গিরপুরির এইচ ব্লক এলাকার বাসিন্দা পীযূষ (১৩), নিখিল (১০) এবং আশিস (১৩)। শনিবার তিন জনের দেহ উদ্ধার হয়েছে। পাম্পঘরের অন্যান্য যন্ত্রপাতি ডুবে যাওয়ায় বন্ধ দিল্লির প্রধান তিনটি শোধনাগার। ফলত রাজধানী জুড়ে পানীয় জলের অভাব দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE