Advertisement
০৪ মে ২০২৪
Madan Mitra

‘ডায়েট করছি, ভুঁড়িটা কমিয়ে দেবেন’, মৃৎশিল্পীকে আর্জি মদন মিত্রের

পুজোয় এবার নতুন চমক। দুর্গা পুজোর থিমে মায়ের সাধনায় সাধকের রূপে মদন মিত্র। থিমের নাম ওহ্ লাভলি।

প্রতিবেদন: সৌরভ, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৮:০৩
Share: Save:

রাজনীতিবিদ, গায়ক, অভিনেতা— এ সব তো আগেই হয়েছে। এবার পুজোর থিমেও মদন মিত্র। লিলুয়ার ওয়েলফেয়ার সোসাইটির দুর্গা পুজো, থিমের নাম ওহ্ লাভলি। এই পুজোতেই মায়ের সাধক রূপে দেখা যাবে মদন মিত্রকে। পরনে ধুতি, চোখে ট্রেড মার্ক চশমা। পদ্মাসনে বসে হাতে ঘণ্টা নিয়ে পুজোয় বসেছেন রাজবাড়ির ছেলে মদন মিত্র। কুমারটুলিতে তৈরি হচ্ছে মূর্তি।

মাটির অবয়বে নিজেকে কেমন লাগছে? কোনও ছবি বা ভিডিয়োতে নয়, সশরীরে হাজির হয়ে নিজের চোখে সেই মূর্তি দেখে গিয়েছেন তিনি। সবই ঠিক আছে, শুধু পেটের আকার নিয়েই নাকি একটু আপত্তি রয়েছে তাঁর। শিল্পী মিন্টু পালকে মদন মিত্রের আর্জি, “দাদা আমি কিন্তু এখন ডায়েট করছি, এতটা ভুঁড়ি আর নেই। পেটটা একটু কমিয়ে দেবেন প্লিজ।” দাদার আবদার বলে কথা। যেমন কথা তেমন কাজ। মদন মিত্রের একাধিক ছবি সংগ্রহ করে কাজে লেগে পড়েছেন শিল্পীও।

পুজোয় খ্যাতনামা ব্যক্তিদের মূর্তি গড়ার কাজ এর আগেও হয়েছে। বড় দুর্গার শিল্পী পিন্টু পাল নিজেই তো একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি গড়েছিলেন। তা নিয়ে সমালোচনাও কম হয়নি। কিন্তু ওই যে, শিল্পীর ধর্মই শিল্প করা। তিনি তার ব্যতিক্রমী নন। এর পর প্রধানমন্ত্রীর মূর্তি গড়তে বললে, তাও নির্দ্বিধায় গড়বেন মিন্টু পাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE