Advertisement
১৮ মে ২০২৪
Buddhadeb Bhattacharjee Health Update

মঙ্গলে স্থিতি, বুধে বাড়ি! পাম অ্যাভিনিউয়ে ফিরে ‘স্বস্তি’তে বুদ্ধদেব ভট্টাচার্য

দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৫:২০
Share: Save:

এ যাত্রায়ও জয়ী হয়েই পাম অ্যাভিনিউয়ের সরকারি আবাসনে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। গত ২৯ জুলাই আশঙ্কাজনক অবস্থায় আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সেখানে ১২ দিন চিকিৎসাধীন থাকার পর বুধবার বাড়ি ফিরলেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, যে অবস্থায় বুদ্ধবাবুকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তিনি এখন তার চেয়ে অনেকটাই ভাল রয়েছেন। আগামী দিনে তাঁর শারীরিক অবস্থার আরও উন্নতি হবে বলেও আশাবাদী তাঁরা। মঙ্গলবার হাসপাতালের তরফে জানানো হয়েছিল, ‘বুদ্ধবাবু সঙ্কটমুক্ত’। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। সম্ভাবনা ছিল, বুধবারই তাঁকে ‘ছুটি’ দেওয়া হবে। সেটাই হল। বুধবার অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

৫৯, পাম অ্যাভিনিউয়ে তাঁর ঘরেই আপতকালীন চিকিৎসার সব বন্দোবস্ত করে রাখা হয়েছে। থাকছে অক্সিজেন, বাইপ্যাপের ব্যবস্থা। দ্রুত রাইলস টিউব বার করে আনার জন্য নিয়মিত চলবে ‘স্পিচ থেরাপি’। বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসায় ‘টোয়েন্টি ফোর ইনটু সেভেন’ থাকবে বেসরকারি হাসপাতালের ‘হোম কেয়ার টিম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE