Advertisement
০২ মার্চ ২০২৪
Jyotipriya Mallick

‘আমি মুক্ত’! জলপাই উর্দির ঘেরাটোপ থেকে দাবি জ্যোতিপ্রিয়ের, ইডি হেফাজত শেষে আদালতে হাজিরা

সোমবার রেশন বণ্টন দুর্নীতি মামলায় অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিককে দশ দিনের ইডি হেফাজত শেষে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হল।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৫:৪৮
Share: Save:

রেশন দুর্নীতি মামলায় তিনি অভিযুক্ত। দশ দিনের ইডি হেফাজত শেষে যখন সোমবার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হল, তখন নিজেকে ‘মুক্ত’ বলেই দাবি করলেন তিনি। সোমবার ব্যাঙ্কশাল আদালতে ঢোকার আগে জ্যোতিপ্রিয় বলেন, “আমি মুক্ত। আমি মুক্ত। ইডি বুঝতে পেরেছে যে, আমি মুক্ত।” তবে কী প্রেক্ষিতে তিনি এই দাবি করছেন, তা স্পষ্ট নয়। অন্য দিকে, ইডি সূত্রে খবর, ফের মন্ত্রীকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাবে তারা।

সোমবার আদালতে পেশ করার আগে স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে বার করা হয়। ইডির দফতর সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে জ্যোতিপ্রিয় তিন বার বলেন, “আমি নির্দোষ। আমি নির্দোষ। আমি নির্দোষ।” তার পরই জ্যোতিপ্রিয়কে বলতে শোনা যায়, “এরা যা করেছে, অন্যায়, অনৈতিক কাজ করেছে।” এর পাশাপাশি আদালতের উপর ভরসা রাখার ইঙ্গিত দিয়ে মন্ত্রী বলেন, “কোর্ট নিশ্চয়ই বিচার করবে।” তবে কে বা কারা ‘অন্যায়’ কিংবা ‘অনৈতিক’ কাজ করেছে, জ্যোতিপ্রিয়ের কথায় তা স্পষ্ট হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE