Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lok Sabha Election 2024

কংগ্রেসের জন্য দরজা খোলা রেখেই ১৬ আসনে প্রার্থী ঘোষণা বামেদের, লড়বেন সৃজন-সায়ন-দীপ্সিতা

প্রথম দফায় ১৬ আসনে প্রার্থী ঘোষণা বামেদের। ১৪ আসনেই ‘নতুন মুখ’।

প্রতিবেদন: সৌরভ, সম্পাদনা: সুব্রত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ২১:৫৪
Share: Save:

চব্বিশের লোকসভা ভোটে প্রথম দফার ১৬টি আসনে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের। আলিমুদ্দিনে সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা ঘোষণা করলেন বিমান বসু। ১৬ আসনের মধ্যে ১৪ আসনেই ‘নতুন মুখ, নিয়ে এল বাম। বিধানসভায় প্রতিদ্বন্দ্বিতা করা ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য, ভারতীয় ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী দীপ্সিতা ধর এ বার লোকসভার প্রার্থী। সৃজন লড়বেন যাদবপুর থেকে। দীপ্সিতা লড়বেন শ্রীরামপুর থেকে। তমলুক থেকে প্রার্থী আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। দমদম থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির নেতা তথা যাদবপুরের প্রাক্তন সাংসদ সুজন চক্রবর্তী।

এ দিনের সাংবাদিক বৈঠকে বিমান বসু জানালেন ‘‘বাম, কংগ্রেস, আইএসএফের মধ্যে কোনও জোট নেই। তবে তারা আসন সমঝোতায় রাজি।’’ বাকি ২৬টি আসনে প্রার্থী ঘোষণা হওয়ার আগে কংগ্রেসের জন্য দরজাও খোলা রাখল বাম। নির্বাচন ঘোষণা হওয়ার আগে যদি কংগ্রেস সদিচ্ছা দেখায় তাহলে আলোচনায় রাজি বামেরা। আইএসএফ প্রসঙ্গে বিমান বসু বলেন, ‘‘ওদের শুধু যাদবপুর নিয়ে মাথাব্যথা। আইএসএফের দায়িত্ব আমাদের নয়।’’ আগামী দিনে বামেদের এই আসন সমঝোতা কোন পথে বাঁক নেয় সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE