Advertisement
২৪ জুলাই ২০২৪
Lok Sabha Election 2024

২০৪৩ বুথ, ১১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, বিক্ষিপ্ত অশান্তিকে সঙ্গী করেই ভোটে কোচবিহার

লোকসভা নির্বাচনের প্রথম দফায় কোচবিহার-সহ উত্তরবঙ্গের তিনটি আসনে ভোটগ্রহণ চলছে।

প্রতিবেদন: নয়ন, সম্পাদনা: সুব্রত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০৯:৪১
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের লোকসভা কেন্দ্র। শুক্রবার সকালে আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির সঙ্গে ভোট শুরু করল কোচবিহার। তফসিলি জাতিদের জন্য সংরক্ষিত আসনে মোট ২০৪৩টি বুথে ভোট নেওয়া হচ্ছে। রাজ্য পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ইতিমধ্যেই বুথে বুথে লাইন পড়েছে। সকাল সকাল সিতাইয়ে নিজের এলাকায় ভোট দিয়েছেন তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া।

সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর পরই বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে জেলা থেকে। তৃণমূলের অভিযোগ, বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি দিনহাটার ব্লক সভাপতি। পাল্টা গত রাতে চান্দামারিতে এক বিজেপি কার্যকর্তার মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে।

২০১৯ সালে তৃণমূলের থেকে এই আসনটি ছিনিয়ে নিয়েছিলেন নিশীথ। এ বারেও তিনিই বিজেপির প্রার্থী। তৃণমূলের টিকিটে দাঁড়িয়েছেন সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। কোচবিহার এক সময় ফরওয়ার্ড ব্লকের শক্ত ঘাঁটি বলেই পরিচিত ছিল। এ বারেও বামফ্রন্টের প্রার্থী দিয়েছে ছোট শরিকই— নীতীশচন্দ্র রায়। সারা রাজ্যের মতো এই কেন্দ্রে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হয়নি বামেদের। রাহুল গান্ধীর দল পিয়া রায়চৌধুরীকে প্রার্থী করেছে এ কেন্দ্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE