Advertisement
১০ মে ২০২৪
Songs

Maldah teacher singer: মালদহের বাড়িতে বসেই গানের ভেলায় ইংল্যান্ড, আমেরিকা ভাসাচ্ছেন ইংরেজির অধ্যাপক

ছেলেবেলা থেকেই উৎসাহ থাকলেও গানের তালিম নেওয়া হয়নি কোনও দিন। স্রেফ ইংরেজি গান শুনে শুনেই গান শিখেছেন। এখন তাঁর গানেই মাতছে দেশ বিদেশ।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ২০:০৯
Share: Save:

এক দশকেরও বেশি সময় ধরে নিজের লেখা ইংরেজি গান গাইছেন মালদহের কলেজ শিক্ষক শিবশঙ্কর চৌধুরী। সম্প্রতি তাঁর গাওয়া গান জায়গা করে নিয়েছে ইনোভেশন ইন মিউজিকে। তাঁর গলায় গাওয়া গান সাড়া ফেলে দিয়েছে ইউরোপ, আমেরিকায়।

মালদহের মতো একটি জায়গায় বসে দীর্ঘদিন ধরে গানের কাজ করে যাচ্ছেন শিবশঙ্কর। তারই ফল পেলেন তিনি, মনে করছেন পরিজনেরা। পেশায় একটি কলেজের ইংরেজির অধ্যাপক, কিন্তু গানই ধ্যানজ্ঞান। সেই জন্যই বা়ড়িতেই প্রচুর খরচ করে তৈরি করে ফেলেছেন গান রেকর্ড করার স্টুডিও। কিন্তু সাম্প্রতিককালে জনপ্রিয় হওয়া গানটি রেকর্ড করতে বিদেশে যেতে হয়েছিল তাঁকে। সেই গানই এখন ইউরোপ, আমেরিকার মুখে মুখে ফিরছে।

ছেলেবেলা থেকে গান বাজনার শখ থাকলেও তালিম নেওয়া হয়ে ওঠেনি কোনও দিনই। স্রেফ নিজের চেষ্টায় গান শুনে নিজে গাওয়ার চেষ্টা করতেন। সেই শিবশঙ্করই এখন সাড়া ফেলে দিয়েছেন বিলাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE