Advertisement
২২ জুলাই ২০২৪
Assembly By Election

স্ত্রী না মেয়ে, সাধনের পরে কে? উপনির্বাচনে আশঙ্কায় তৃণমূল, মানিকতলায় নজর মমতার

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে উত্তর কলকাতায় বিজেপি দ্বিতীয় হলেও ‘ফার্স্ট বয়’ তৃণমূলের চিন্তা বাড়িয়েছে উত্তর কলকাতার ২৪টি ওয়ার্ডে হার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৮:২১
Share: Save:

আড়াই বছর বিধায়কশূন্য থাকার পর মানিকতলায় ফের ভোট। রায়গঞ্জ, রানাঘাট (দক্ষিণ), বাগদা বিধানসভার সঙ্গেই মানিকতলায় উপনির্বাচন হবে ১০ জুলাই। উত্তর কলকাতার এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেয়েবেলার ‘বন্ধু’। রাজ্যের প্রাক্তন মন্ত্রী প্রয়াত সাধন পাণ্ডের আসনে তাঁর মেয়ে শ্রেয়ার নাম নিয়ে আলোচনা হলেও শেষ পর্যন্ত প্রার্থী হলেন সুপ্তি পাণ্ডে।

২০১১ সাল থেকেই মানিকতলা তৃণমূলের। একুশেও ৫০ শতাংশ ভোট পেয়েছে শাসকদল। এই কেন্দ্র থেকেই জয়ের হ্যাটট্রিক করে মন্ত্রী হয়েছেন সাধন। বিগত নির্বাচনে এই কেন্দ্রে কল্যাণ চৌবেকে প্রার্থী করেছিল বিজেপি। দ্বিতীয় হলেও কারচুপির অভিযোগ তুলে তিনি আদালতের দ্বারস্থ হওয়ার কারণেই মানিকতলার উপনির্বাচনে এই বিলম্ব।

তার উপর আবার মানিকতলার দু’টি ওয়ার্ডে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া তাপস রায়ের কাছে ‘হেরে’ বসে রয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। মানিকতলায় যদি অসাধ্য ‘সাধন’ করে আসন হাতিয়ে নেয় বিজেপি, নাক কাটা যাবে তৃণমূলের। তাই তৎপরতা। এখন প্রশ্ন, মানিকতলায় কি কাউন্টার দেবে বিজেপি? হাতে সময় অনেক পেলেও অঙ্ক কি মেলাতে পারবে বিজেপি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE