Advertisement
০২ মে ২০২৪
Dattapukur Blast

দত্তপুকুরে পর পর সেলিম-শুভেন্দু-অধীর, বঙ্গ রাজনীতির কেন্দ্রে মোচপোল

সকাল থেকে একের পর এক রাজনৈতিক নেতাদের আনাগোনা মোচপোলে। রবিবার রাতে এলাকা পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দত্তপুকুর শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৮:২৬
Share: Save:

দত্তপুকুরের মোচপোলে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণকে ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। সোমবার ঘটনাস্থল পরিদর্শনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি, ধ্বংসস্তূপের চেহারা দেখে তাঁর মনে হয়েছে ওই বাড়িতে আরডিএক্স মজুত করে রাখা হয়েছিল। প্রসঙ্গত, কলকাতা হাই কোর্টে সিবিআই ও এনআইএ তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিরোধী দলনেতা। মঙ্গলবার সেই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুভেন্দু অধিকারী মোচপোলে যাওয়ার কিছু ক্ষণ আগে এলাকা থেকে ঘুরে যান সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। ঘটনাস্থলে এসে তাঁর অভিযোগ, ওই এলাকায় চার বছর আগেও বিস্ফোরণ ঘটেছিল, পুলিশ সেই ঘটনা ধামাচাপা দিয়ে দিয়েছিল। তাঁর দাবি, “এটা পুলিশ, তৃণমূল ও মস্তানদের যৌথ চক্রান্ত।” এনআইএ তদন্ত চান? ক’টা মামলার নিষ্পত্তি করেছে এনআইএ? প্রশ্ন সেলিমের।

এ দিন দুপুর সাড়ে তিনটে নাগাদ ঘটনাস্থলে পৌঁছন কংগ্রেস নেতা ও সংসদে বিরোধী দলনেতা অধীর চৌধুরী। কথা বলেন ক্ষতিগ্রস্ত প্রতিবেশীদের সঙ্গে। ক্ষতিপূরণ ঘোষণা নিয়ে রাজ্য সরকার টালবাহানা করছে, এই অভিযোগ তুলে হাই কোর্টের দ্বারস্থ হওয়ার কথা জানিয়ছেন অধীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE