Advertisement
০৮ মে ২০২৪
Weather Update

আকাশ ভর্তি মেঘ নিয়ে এল বর্ষা, বিপর্যয়ের ‘লাল সতর্কতা’ দিল মৌসম ভবন

অতি ভারী বৃষ্টির কারণে উত্তরবঙ্গের পাহাড়ি জেলায় দৃশ্যমানতা কমবে। বাড়বে নদীর জলস্তর। হতে পারে ভূমিধসও। বিপুল ক্ষতি হবে চাষাবাদে, সতর্কতা আলিপুর হাওয়া অফিসের।

প্রতিবেদন: প্রচেতা

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ২০:১১
Share: Save:

দক্ষিণবঙ্গে বর্ষার আগমন। সোমবার থেকে কলকাতা-সহ দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, হুগলি এবং পূর্ব বর্ধমানে বর্ষা শুরু হয়ে গেল বলে জানিয়েছেন আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক নিয়মে কলকাতায় বর্ষা আসার কথা ছিল ১২ জুন। তবে এ বার সেই আগমনে সপ্তাহখানেকের বিলম্ব। আগামী ৭২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতেও বর্ষার সম্ভাবনার কথা জানিয়েছে মৌসম ভবন। সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের কথায়, দক্ষিণবঙ্গ তো বটেই, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গেও। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ১৯ থেকে ২২ জুন পর্যন্ত অতি ভারী বৃষ্টি বজায় থাকবে। বিশেষ করে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারের জন্য জারি করা হয়েছে লাল সতর্কতা। শুক্রবার থেকে আবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। অন্যদিকে এই সময়ে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE