Advertisement
১৯ জুন ২০২৪
MS Dhoni

তাঁর নাম ব্যবহার করে কোটি কোটি টাকার জালিয়াতি! ধোনির অভিযোগে গ্রেফতার ‘প্রাক্তন পার্টনার’

ধোনির প্রাক্তন ব্যবসায়িক সহযোগী মিহির দিবাকরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১২০বি ধারায় মামলা।

প্রতিবেদন: সৌরভ, সম্পাদনা: জয়

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ০৯:০২
Share: Save:

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির নাম ব্যবহার করে জালিয়াতি, গ্রেফতার ব্যবসায়ী। অভিযোগ, মহেন্দ্র সিংহ ধোনির নাম ব্যবহার করে একাধিক ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করেছেন মিহির দিবাকর। ঘটনাচক্রে ২০২১ সাল পর্যন্ত এই মিহির দিবাকরই ছিলেন মহেন্দ্র সিংহ ধোনির ‘বিজ়নেস পার্টনার’। যদিও ২০২১ সালর ১৫ অগস্টের পর থেকে ধোনি এবং তাঁর মধ্যে কোনও ব্যবসায়িক চুক্তি ছিল না। তারপরও মিহির দিবাকর ধোনির নাম ব্যবহার করে দেশের একাধিক জায়গায় একাধিক ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করেছেন এবং কম করে ১৫ কোটি টাকা তুলেছেন। মহেন্দ্র সিংহ ধোনিকে না জানিয়েই তাঁর নাম ব্যবহার করেছেন মিহির। এমনকি এক পয়সাও প্রাক্তন ভারত অধিনায়ককে দেননি তিনি।

মহেন্দ্র সিংহ ধোনির অভিযোগের ভিত্তিতেই মঙ্গলবার জয়পুর থেকে মিহির দিবাকরকে গ্রেফতার করা হয়। মিহির দিবাকরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১২০বি ধারায় মামলা রুজু হয়েছে। যার মধ্যে রয়েছে ‘অপরাধমূলক বিশ্বাসভঙ্গ’, ‘প্রতারণা’, ‘জালিয়াতি’, ‘জাল নথি ব্যবহার’ করার মতো গুরুতর বিষয়। মিহির দিবাকর ছাড়াও, তদন্ত শুরু হয়েছে সৌম্য দাস নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধেও। তাছাড়াও ‘অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড’-এর বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে রাঁচি পুলিশ। রাঁচি জেলা আদালতে বিষয়টি বিচারাধীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE