Advertisement
০৩ জুন ২০২৪
Jadavpur University Student Death

র‌্যাগিং রুখতে নকল সেনা! যাদবপুরে এই জলপাই উর্দিধারীরা কারা?

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ামৃত্যুর পর ক্যাম্পাস ও হস্টেলে নিরাপত্তা সুনিশ্চিত করতে নানা ব্যবস্থার কথা উঠছে বিভিন্ন মহল থেকে। সেই বিতর্কের মধ্যেই ক্যাম্পাসে দেখা মিলল ভুয়ো উর্দিধারীদের।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৮:২০
Share: Save:

গেরুয়া শিবিরের অনেকে দাবি করেছেন অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকদের হাতে ছেড়ে দেওয়া হোক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্ব। অনেকের বক্তব্য, সিসিটিভিতে মুড়ে ফেলা হোক ক্যাম্পাস। কেউ বা নিদান দিয়েছেন যাদবপুরের ‘অসভ্য’ পড়ুয়াদের ঠাণ্ডা করে দেওয়ার। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানান, অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের ক্যাম্পাসে নিরাপত্তার দায়িত্বে ব্যবহার করা যায় কিনা সে ব্যাপারে আলোচনা করা হবে। এর মধ্যেই এ দিন ক্যাম্পাসে দেখা মিলল সার বেঁধে দাঁড়িয়ে থাকা সেনা উর্দিধারীদের। কারা এঁরা? ভারতীয় সেনার কর্মী? আধাসেনা? কোনটাই নয়। প্রশ্নের উত্তরে জানালেন, এক মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে এসেছেন তাঁরা। নকল সেনার পোশাক পরে আসা এই দলের নেতা বলছেন “আমরা বিশ্ব শান্তি সেনা।” কে ডেকেছেন তাঁদের? যাদবপুরে নিরাপত্তা বিধানের জন্য নিজেরাই এসেছেন বলে জানাচ্ছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE