Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Achinta Sheuli

Celebration: সোনার ছেলে অচিন্ত্যকে নিয়ে উচ্ছ্বাসে মেতেছে হাওড়া

অচিন্ত্যর সোনা জয়ের খবর পেতেই বদলে গিয়েছে তাঁর বাড়ি এবং গ্রামের চেহারা। গোটা গ্রাম চায়, আগামি দিনে অলিম্পিক্সেও পদক আনুক অচিন্ত্য। সেই আশাতেই বুক বাঁধছেন সকলে।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৮:৫৫
Share: Save:

কমনওয়েলথ গেমসে ভারোত্তলনে ৭৩ কেজি বিভাগে সোনা জিতেছেন হাওড়ার পাঁচলার দেউলপুর গ্রামের ছেলে অচিন্ত্য শিউলি। সোমবার সেই খবর পাওয়ার পর থেকে আনন্দে মেতে উঠেছে অচিন্ত্যর পরিবার। তাতে শামিল দেউলপুর গ্রামের বাসিন্দারাও।

অচিন্ত্যর মা পূর্ণিমা শিউলি বলেন, ‘‘আমার স্বামী পেশায় ভ্যানচালক ছিলেন। ২০১৩ সালে তাঁর মৃত্যু হয়। এর পর দুই সন্তান আলোক এবং অচিন্ত্যকে নিয়ে আনাদের খুব কষ্টের মধ্যে দিনযাপন করতে হয়। সকলে জরির কাজ করে সংসার চালাতেন কোনওরকমে।’’ ওই সময় থেকেই আলোক এবং অচিন্ত্য ভারোত্তলন শিখতেন গ্রামের কোচ অষ্টম দাসের কাছে। তাতেই সাফল্য পেয়েছেন অচিন্ত্য। সেই খবর এসে পৌঁছনর সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে অচিন্ত্যর বাড়ি এবং গ্রামের চেহারা। গোটা গ্রাম চায়, আগামি দিনে অলিম্পিক্সেও পদক আনুক অচিন্ত্য। সেই আশাতেই বুক বাঁধছেন গ্রামবাসীরা।

অচিন্ত্যর দাদা আলোক শিউলি বলেন, ‘‘২০১৪ সালে আর্মি স্পোর্টস ট্রেনিং ইনস্টিটিউটে ভাই সুযোগ পেয়েছিল। ওখানে ও পড়াশোনার পাশাপাশি ভারোত্তলনও শিখত। গত বছর ও সেনাবাহিনীতে চাকরি পেয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.