Advertisement
১৩ জুলাই ২০২৪
Kanchenjunga Express Accident

শূন্যে ঝুলছে কাঞ্চনজঙ্ঘার কামরা, সিগনালের গোলযোগ, না কি গাফিলতির জেরেই দুর্ঘটনা? শুরু হল তদন্ত

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারকে দু’লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে তাঁর দফতর।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দার্জিলিং ও শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৭:৫৮
Share: Save:

১৭ জুন, ২০২৪। করমণ্ডল এক্সপ্রেসের স্মৃতি উস্কে দিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা। আবারও লাইনে দাঁড়িয়ে থাকা দূরপাল্লার ট্রেনে ধাক্কা মালগাড়ির। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। আহতের সংখ্যা অন্তত ৪১। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকার্য। এখনও পর্যন্ত যা খবর, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের একটি কামরা মালগাড়ির ইঞ্জিনের উপর বিপজ্জনক ভাবে ঝুলছে। তা সরানোর চেষ্টা চলছে। উদ্ধারকাজে হাত লাগিয়েছে বিএসএফ। তাদের ১০০ জন জওয়ান উদ্ধার চালাচ্ছেন। রয়েছে রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এই ভয়াবহ দুর্ঘটনাকে কেন্দ্র করে প্রতিক্রিয়া জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর এক্স হ্যান্ডেলে ক্ষতিপূরণের দেওয়ার কথা ঘোষণা করেছেন। মৃতের পরিবার পিছু দু’লক্ষ টাকা দেওয়া হবে। পাশাপাশি আহতদের ৫০ হাজার টাকা সাহায্যের কথা জানিয়েছেন মোদী। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE