Advertisement
০১ মার্চ ২০২৪
Rinku Singh

ধোনির জুতোয় পা গলিয়েছেন রিঙ্কু! সিলমোহর দিলেন সূর্য

পর পর দুই জয়, ৫ ম্যাচের সিরিজ়ে এগিয়ে ভারত। মঙ্গলবার, সিরিজ়ের তৃতীয় ম্যাচ অসমে। সেখানে জয় ছিনিয়ে নিতে পারলেই সদ্য বিশ্বজয়ী অস্ট্রেলিয়াকে হারানোর ‘সুখ’ পাবে ভারত।

সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২০:২৬
Share: Save:

বিশাখাপত্তনম। ২০ ওভারে ২০৯ রানের পাহাড় টপকাতে নির্ভরযোগ্য ফিনিশারের ভূমিকায় কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংহ। ছয় নম্বরে নেমে ১৪ বলে অপরাজিত ২২। ঝুলিতে চারটি চার। স্ট্রাইক রেট ১৫৭.৪১। টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বড় লক্ষ্য তাড়া করে জয়ের রেকর্ডে অবদান রেখেছেন কলকাতার এই বাঁ হাতি। পরের ম্যাচ তিরুঅনন্তপুরমে। প্রথমে ব্যাট করে ভারতের ২৩৫। আবারও ঝোড়ো ইনিংস রিঙ্কুর। ৯ বলে ৩১ রান। চারটি চারের সঙ্গে এ বার সংযোজন দু’টি ছয়ও। স্ট্রাইক রেট ৩৪৪.৪৪। পর পর দুই জয়, ৫ ম্যাচের সিরিজ়ে এগিয়ে ভারত। মঙ্গলবার, সিরিজ়ের তৃতীয় ম্যাচ অসমে। সেখানে জয় ছিনিয়ে নিতে পারলেই সদ্য বিশ্বজয়ী অস্ট্রেলিয়াকে হারানোর ‘সুখ’ পাবে ভারত। তার আগে চর্চায় রিঙ্কু সিংহ।

পাঁচ থেকে সাত— দলের প্রয়োজনে ফিনিশারের ভূমিকায় শাহরুখ খানের পছন্দের ক্রিকেটার। রিঙ্কুর ব্যাটিং মনে করিয়ে দিচ্ছে মহেন্দ্র সিংহ ধোনিকে। আর কেউ নন, এ কথা বলছেন খোদ ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক সূর্যকুমার যাদব। “শেষ ম্যাচে রিঙ্কু ব্যাট করতে এসে যে ধৈর্য্য দেখিয়েছে তা সত্যিই অনবদ্য। রিঙ্কু আমাকে বার বার একজনের কথা মনে করিয়ে দিচ্ছে। সবাই জানে আমি কার কথা বলছি।” নিজের পারফরম্যান্স নিয়ে রিঙ্কুর বক্তব্য, “আমি যে জায়গায় খেলি, সেখানে কখনও ৫ থেকে ৬ ওভার ব্যাট করার সুযোগ পাব কখনও আবার ব্যাটিং আসবে দু’ওভার বাকি থাকতে। পরিস্থিতির কথা মাথায় রেখেই আমি প্রস্তুতি নিই। নেটে ব্যাট করার সময় ভিভিএস স্যর (লক্ষ্মণ) আমাকে সে ভাবেই ব্যাট করতে বলেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE