Advertisement
১৬ জুন ২০২৪
Shibu Hazra

‘ভোট লুঠ থেকে বাইক বাহিনীর দৌরাত্ম্য’, শিবু হাজরার বিরুদ্ধে সরব সন্দেশখালির গ্রামবাসী

২০১১ সালের পর থেকে সন্দেশখালিতে ভোট করতে দেয়নি শাহজাহান-বাহিনী, শিবু হাজরার ভেড়ির পাশে বসে বিস্ফোরক অভিযোগ সন্দেশখালির এক গ্রামবাসীর।

প্রতিবেদন: সৌরভ ও রিঙ্কি, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৬
Share: Save:

শুধু লিজ়ের টাকাই নয়, শাহজাহানের অনুগামী শিবু হাজরা-উত্তম সর্দারের ‘বাহিনী’ লুঠ করেছে সন্দেশখালির সাধারণ মানুষের ভোটও। জোর করে জেসিবি চালিয়ে ধানজমিকে ভেড়ি বানিয়েছেন শিবু হাজরা, সেই ভেড়ির পাশে বসে এমনটাই অভিযোগ করছেন সন্দেশখালির এক গ্রামবাসী। শাসকদলের ‘সন্ত্রাসে’র ভয় পাচ্ছেন, তা-ই ক্যামেরার সামনে মুখ দেখাতে চান না বলে জানাচ্ছেন। বলছেন অপ্রাপ্তবয়স্ক কিশোরদের নিয়ে অন্তত ৪০-৫০টা বাইকের বাহিনী তৈরি করেছিল তৃণমূল। যুবকদের হাতে রাখতে তাঁদের হাতে বন্দুক আর মদের বোতল ধরিয়ে দেওয়া হত বলে অভিযোগ। শাহজাহান-শিবু-উত্তমেরা অকুস্থলে না থাকলেও, তাঁদের ‘ইশারায়’ তাঁদের শাগরেদরাই গ্রামবাসীদের উপরে নির্যাতন চালাত বলে দাবি তাঁর। জানাচ্ছেন, বিক্ষোভ শুরু হওয়ার পর গ্রামবাসীর হাতে মারও খেয়েছেন শিবু-উত্তমের অনুগামীদের কেউ কেউ। সাংসদ নুসরত জাহানের প্রতি আস্থা আছে? ওই গ্রামবাসী বলছেন, “ওঁকে আমরা অভিনেত্রী হিসাবেই বেশি চিনি।” ২০১৬ সালে সন্দেশখালি বিধানসভায় সিপিএমের পরাজয় এবং তৃণমূলের সুকুমার মাহাতোর জয়। তার পর থেকেই শিবু-উত্তমের উত্থান বলে দাবি করছেন তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে কোনও আবেদন? “কোনটা ঠিক, কোনটা বেঠিক উনি দেখুন। তিনটে মাথাকে সরালে মানুষ তাঁর সঙ্গেই থাকবে,” বলছেন ওই গ্রামবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE