Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Shahjahan Sheikh

ডাকাতি, খুনের চক্রান্ত, সরকারি কর্মীকে কাজে বাধা, মারধর! শাহজাহানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা

শেখ শাহজাহানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৩, ৩০৭, ৩৩৩, ৩৯২ সহ আরও একাধিক ধারায় মামলা দায়ের। এ ক্ষেত্রে দোষী সাব্যস্ত হলে আসামীর দশ বছর পর্যন্ত জেল এবং আর্থিক জরিমানা হতে পারে।

প্রতিবেদন: রিঙ্কি ও প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৯
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা অভিযোগেই গ্রেফতার সন্দেশখালির দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা শাহজাহান শেখ। রেশন দুর্নীতি তদন্তে সরবেড়িয়ায় অভিযুক্তের বাড়িতে অভিযান চালাতে গিয়ে প্রহৃত হন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একাধিক কর্মী। এই ঘটনায় ন্যাজাট থানায় লিখিত অভিযোগ দায়ের করে ইডি। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে রাজ্য পুলিশ। প্রায় মাস দুয়েক পর সন্দেশখালি থেকে ৩০ কিলোমিটার দূরে মিনাখাঁ থেকে শেখ শাহজাহানকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। বৃহস্পতিবার, অভিযুক্তকে বসিরহাট আদালতে পেশ করার পর ১৪ দিনের হেফাজতের আবেদন করা হলে বিচারক ১০ দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেন। শাহজাহানের আইনজীবী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে খুনের চক্রান্ত, ডাকাতি, কর্তব্যরত সরকারি কর্মীকে মারধর এবং কাজে বাধা দেওয়ার মতো একাধিক ধারায় মামলা করা হয়েছে। আইন শৃঙ্খলার কথা মাথায় রেখেই এ দিন বসিরহাট আদালত থেকে সোজা কলকাতায় রাজ্য পুলিশের সদর দফতর ভবানী ভবনে নিয়ে আসা হয়েছে শেখ শাহজাহানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE