Advertisement
২২ জুন ২০২৪
Khalistani Row

ধর্না মঞ্চ থেকে শুভেন্দুকে হুঁশিয়ারি শিখেদের, মমতার অনুরোধে আন্দোলন সাময়িক স্থগিত

৩৬তম দিনে শিখেদের প্রতিবাদ ধর্না সাময়িক ভাবে উঠে গেল। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধ মেনেই এই সাময়িক বিরতি বলে জানান বিক্ষোভকারীরা।

প্রতিবেদন: রিঙ্কি, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৮:১৬
Share: Save:

গত ৩৫ দিন ধরে চলছে প্রতিবাদ। মঙ্গলবার ৩৬তম দিনে শিখেদের ধর্না সাময়িক ভাবে উঠে গেল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা নিয়ে প্রতিবাদ মঞ্চে দেখা করতে যান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা ও বিধায়ক বিবেক গুপ্ত। মুখ্যমন্ত্রীর অনুরোধে তাঁদের বিক্ষোভ সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন শিখেরা। তাঁরা জানান, এই আন্দোলন চলবে। ভোটের কথা মাথায় রেখে কিছু সময়ের জন্য তাঁরা এই আন্দোলন স্থগিত রাখলেন। ওই মঞ্চ থেকে শুভেন্দু অধিকারীকে তাঁরা হুঁশিয়ারিও দেন। শুভেন্দুকে কোনও গুরুদ্বারে ঢুকতে দেওয়া হবে না। সন্দেশখালি যাওয়ার পথে এক শিখ আইপিএস অফিসারের উদ্দেশে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ। এই ঘটনা প্রকাশ্যে আসতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন কলকাতার শিখ সম্প্রদায়ের একাংশ। তাঁদের দাবি, শুভেন্দু অধিকারীকে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। বিজেপির সদর দফতরের উল্টোদিকে ধর্না মঞ্চ তৈরি করে প্রতিবাদ দেখাতে থাকেন তাঁরা। শুভেন্দুর গ্রেফতারির দাবি করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE