Advertisement
১০ জুন ২০২৪
World Champion

৫৭ বছরেই দারিদ্র্যকে জয় করে বিশ্ব চ্যাম্পিয়ন জয়নগরের তপন

ওপেন ইন্টারন্যাশনাল স্ট্রেন্থ লিফটিং প্রতিযোগিতায় ভারতের হয়ে অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই ভারতের প্রতিনিধিত্ব করে বিশ্ব চ্যম্পিয়ন হলেন জয়নগর মজিলপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের তপন বিশ্বাস।

নিজস্ব সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ২১:০১
Share: Save:

বয়স ৫৭। নিত্যসঙ্গী দারিদ্র্য। তাতে কী? অদম্য জেদ এবং সাহসকে ভর করে জয়নগর মজিলপুরের ব্যায়ামবীর তপন বিশ্বাস পাড়ি দিয়েছিলেন নেপালে। ওপেন ইন্টারন্যাশনাল স্ট্রেন্থ লিফটিং প্রতিযোগিতায় ভারতের হয়ে অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই ভারতের প্রতিনিধিত্ব করে বিশ্ব চ্যম্পিয়ন হলেন জয়নগর মজিলপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের তপন। গত ১০-১৩ মার্চ নেপালের কাঠমান্ডুতে ছিল প্রতিযোগিতা। সেখান থেকে বুধবার ফেরার পর তাঁকে বিশেষ ভাবে সম্মান জানানোর কথা ঘোষণা করেছেন জয়নগর মজিলপুর পৌরসভা। গত ৩৫ বছর ধরে রোজ জয়নগর মজিলপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের গহেরপুর বিবেকানন্দ সমিতির ব্যায়ামাগারে নিয়মিত শরীরচর্চা করে চলেছেন তপন। সামান্য জমিতে চাষাবাদ করেন। পাশাপাশি জয়নগর মজিলপুর জেএম ট্রেনিং স্কুলের মিড ডে মিল রান্না করেন। তা করেই দুই মেয়ের বিয়ে দিয়েছেন। এ সবে মধ্যেই চলছে সাধনা। আর সেই সাধনাই এনে দিল জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE