Advertisement
২১ জুলাই ২০২৪
Bengal Recruitment Case

‘সন্ধ্যার নোটিসে সকালে হাজিরা’, নিয়োগ দুর্নীতির তদন্তে যোগ দিতে নিজাম প্যালেসে দেবরাজ-বাপ্পাদিত্য

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের ডাকে নিজাম প্যালেসে হাজির তৃণমূলের দেবরাজ চক্রবর্তী এবং বাপ্পাদিত্য দাশগুপ্ত।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৭:১৮
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলায়, সিবিআইয়ের ডাকে নিজাম প্যালেসে হাজিরা দিলেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলর তথা গায়িকা-বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তী এবং কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত। বুধবার সন্ধ্যার তাঁদের সমন পাঠানো হয়েছিল বলে জানিয়েছেন দুই নেতা। বৃহস্পতিবারেই দু’জনকে কলকাতার সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ সিবিআই দফতরে পৌঁছন দেবরাজ এবং বাপ্পাদিত্য। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে তাঁদের বাড়িতে আগেই তল্লাশি চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। গত নভেম্বরে দেবরাজের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা। এমনকি, অদিতির গানের স্কুলেও তল্লাশি চালানো হয়েছিল। সিবিআই সূত্রে জানা গিয়েছে, তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল। সেগুলি বাজেয়াপ্ত করে সিবিআই। ওই একই দিনে বাপ্পাদিত্যের বাড়িতে তল্লাশি চালিয়েও চাকরি সংক্রান্ত নথি পাওয়া গিয়েছিল বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, দুই তৃণমূল নেতার ঠিকানা থেকে পাওয়া নথি বিশ্লেষণ করার পরেই দুই তৃণমূল কাউন্সিলরকে বৃহস্পতিবার তলব করা হয়েছে। ওই নথি ধরে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও সিবিআই সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE