Advertisement
১৪ জুলাই ২০২৪
Lok Sabha Election 2024

দিলীপের কেন্দ্র বদল, ‘সহানুভূতি’ জানালেন সৌগত, ‘দমদমে ফেলুরা লড়বে’, রসিকতা ব্রাত্যের

বসন্ত উৎসবের প্রভাতফেরীর ফাঁকেই বিরোধীদের কটাক্ষ করতে ছাড়লেন না দমদম লোকসভার তৃণমূল প্রার্থী সৌগত রায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

প্রতিবেদন: প্রচেতা, চিত্রগ্রহণ: সৌরভ, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দমদম শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:১৯
Share: Save:

দমদমে দোলের প্রভাতফেরীর সুযোগে জনসংযোগ। রঙিন পদযাত্রায় পা মেলালেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ও গত বারের সাংসদ সৌগত রায় এবং এলাকার বিধায়ক তথা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বসন্ত উদ্‌যাপনের ফাঁকে স্বাভাবিক ভাবেই উঠে এল রাজনীতি ও বিরোধীদের প্রসঙ্গ। দমদমের লড়াইয়ে লাল না গেরুয়া, কে বেশি চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন পোড় খাওয়া সাংসদ সৌগতকে? কেউই নয়, সৌগতের বক্তব্য, বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত এবং সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী দু’জনেই গত বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থীদের কাছে হেরে গিয়েছিলেন। অধ্যাপক রায়ের কটাক্ষ, “কেউ মাধ্যমিক পাশ না করে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে পারে!” পাশ থেকে সমর্থন জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য। তাঁর সপাট সংযোজন, “ফেলু ছাত্রদের সঙ্গে তিন বারের ডিস্টিংশন পাওয়া সৌগতদার লড়াই।” দিলীপ ঘোষকে প্রার্থীপদ পাওয়ার জন্য শুভেচ্ছা জানাবেন? দু’জনেই বলছেন “অবশ্যই, এটা তো আমাদের ঐতিহ্য।” কেন্দ্র বদল নিয়ে দিলীপকে ‘সহানুভূতি’ জানাতে চান তাঁর গত বারের সংসদ-সতীর্থ সৌগত। তাঁর দাবি, “আমাদের দল কাউকে উৎপাটিত করে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যায় না।” বিজেপির ‘খামখেয়ালিপনা’ তাদের কর্মীদেরই হতাশ করবে বলে মত সৌগতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE