Advertisement
০১ মে ২০২৪
elephant attack

তাড়াতে গিয়ে ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যু দু’জনের

বন দফতর সূত্রে জানা গিয়েছে, লোধাশুলি রেঞ্জের ভাওদা এলাকায় ১৫টি হাতির একটি দল বেশ কয়েক দিন ঘোরাফেরা করছিল। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হাতির দলটিকে তাড়াতে শুরু করেন দফতরের কর্মীরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর ও ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:১৮
Share: Save:

তাড়াতে গিয়ে হাতির হানায় মৃত্যু হয়েছে দু’জনের। তাঁরা হুলা পার্টির সদস্য। মৃতদের নাম তিলকা মুর্মু (১৮), গৌরাঙ্গ মাহাতো (৩৪)। ঝাড়গ্রাম থানার মোহনপুর এলাকার বাসিন্দা। শুক্রবার ভোরের এই ঘটনায় আহত হয়েছেন চার হুলা পার্টির সদস্য। ঝাড়গ্রাম বন বিভাগের রামরমা বিটের বড়বাড়ি এলাকার ঘটনা।

শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ঝাড়গামের বিভাগীয় বনাধিকারিক (ডিএফও) পঙ্কজ সূর্যবংশী। বন দফতর সূত্রে জানা গিয়েছে, লোধাশুলি রেঞ্জের ভাওদা এলাকায় ১৫টি হাতির একটি দল বেশ কয়েক দিন ঘোরাফেরা করছিল। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হাতির দলটিকে তাড়াতে শুরু করেন বন দফতরের কর্মী এবং লোধাশুলি রেঞ্জের ৩০ জন হুলা পার্টির সদস্য। ভাওদা থেকে বাঁশতলা হয়ে কংসাবতী নদী পার করিয়ে চাঁদড়ার জঙ্গলে পাঠানোর পরিকল্পনা ছিল বন দফতরের। দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর-টাটানগর শাখায় রেল লাইন পার করিয়ে বড়বাড়ি এলাকায় ঢুকিয়ে দেওয়া হয় হাতির দলটিকে। সেই সময় একটি হাতি দল থেকে বেরিয়ে ছুটে আসে হুলা পার্টির সদস্যদের দিকে। পিষে দেয় কয়েক জনকে। আহতদের উদ্ধার করে ঝাড়গ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা হুলা পার্টির দু’জন সদস্যকে মৃত ঘোষণা করেন। এক জন হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE