Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kamal Haasan

ঈশ্বর এবং বিয়ে নামক প্রতিষ্ঠানকে বিশ্বাস করি না: কমল হাসন

জন্মদিনে বড় সুখবর দিলেন, ৩৫ বছর পর কাজ করবেন মনি রত্নমের ছবিতে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৭:৪৩
Share: Save:

অভিনেতা, পরিচালক, চিত্রনাট্যকার, প্রযোজক, গায়ক এবং গীতিকার। ইন্ডাস্ট্রিতে বহু পরিচয় কমল হাসনের। তামিল বিনোদন দুনিয়ার পাশাপাশি তিনি দাপটের সঙ্গে অভিনয় করেছেন বলিউডেও। মাত্র ৪ বছর বয়সে 'কালাথুর কান্নামা' ছবিতে অভিনয় দিয়ে সিনেমায় অভিনয় শুরু, এর পর শিশুশিল্পী হিসাবে আরও পাঁচটি ছবিতে অভিনয় করেন তিনি।

ভারতীয় অভিনেতাদের মধ্যে কমল হাসনই একমাত্র ব্যক্তি যাঁর সবচেয়ে বেশি অভিনীত ছবি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা বিদেশি ভাষার বিভাগে মনোনয়নের জন্য পাঠানো হয়।

হাসন অভিনীত শততম ছবি 'রাজা পারভাই' মুক্তি পায় ১৯৮১ সালে। এই ছবি দিয়ে প্রযোজনার জগতে পা রাখেন তিনি। ছবিতে এক অন্ধ বেহালা বাদকের চরিত্রে অভিনয় করে সকলকে চমকে দেন।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে নিজের রাজনৈতিক দলের কথা ঘোষণা করেন। রাজনৈতিক লক্ষ্যে চলতে গিয়ে অভিনয়ও ছেড়ে দেবেন বলে ঘোষণা করেন।নিজের রাজনৈতিক দলের সাহায্যে দুর্নীতির অবসান ঘটানোর শপথ নেন। যদিও এই ঘোষণাকে শূন্য আস্ফালন বলেই মনে করেন অনেকে।

কাজের মতো বর্ণময় তাঁর ব্যক্তিগত জীবনও। ঘনিষ্ঠ এবং অন্তরঙ্গ হয়েছেন একাধিক নারীর সঙ্গে। কিন্তু পঁয়ষট্টি বসন্ত পেরিয়ে এখনও একা। ঈশ্বরেও বিশ্বাস করেন না তিনি। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন সেই কথা। এক সাক্ষাৎকারে কমল হাসান বলেছিলেন, তিনি বিয়ে নামক প্রতিষ্ঠানে বিশ্বাস করেন না। তিনি যে দু’বার বিয়ে করেছিলেন, রাজি হয়েছিলেন প্রেমিকার সামাজিক পরিচিতির কথা ভেবেই।

জন্মদিনে বড় সুখবর দিলেন কমল হাসান, ৩৫ বছর পর কাজ করবেন মনি রত্নমের ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE