Advertisement
০১ মে ২০২৪
Duare Ration

দিদির ‘কবচ’ নিয়ে দুয়ারে শ্রীরামপুরের পুরপ্রধান, মুখ্যমন্ত্রীর ঘোষণার পর দিনই কর্মসূচি

মঙ্গলবার সকাল থেকে হুগলির শ্রীরামপুর পুরসভায় পালিত হল ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি। নেতৃত্ব দিলেন চেয়ারম্যান গিরিধারী সাহা।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৭:১৯
Share: Save:

পঞ্চায়েত ভোটের মুখে রাজ্য জুড়ে নতুন কর্মসূচির ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম ‘দিদির সুরক্ষা কবচ’। তার ২৪ ঘণ্টার মধ্যেই মঙ্গলবার সকাল থেকে হুগলির শ্রীরামপুর পুরসভায় ওই কর্মসূচি কার্যকর করতে নেমে পড়লেন খোদ পুরপ্রধান।পুরসভার চেয়ারম্যান গিরিধারী সাহা জানিয়েছেন, দলনেত্রীর নির্দেশ মেনেই তাঁরা জনসংযোগ চালাচ্ছেন। তাঁর বক্তব্য, ‘‘দুয়ারে রেশন অনেক দিন আগে শুরু হয়েছে। কিন্তু মানুষ তাঁদের প্রাপ্য সম্পর্কে সচেতন নন। তাই তাঁদের সচেতন করতে প্রচার চলবে।’’ দুয়ারে রেশন যেহেতু সরকারি প্রকল্প তাই ডেপুটি ম্যাজিস্ট্রেট ও প্রশাসনের লোকজনও ছিলেন। ছিলেন শ্রীরামপুরের ডেপুটি ম্যাজিস্ট্রেট সুমন মণ্ডলও।এই কর্মসূচির উদ্দেশ্য, প্রতিটি বাড়িতে গিয়ে সাধারণ মানুষ কোন কোন প্রকল্পের সুবিধা পাচ্ছেন তার খোঁজ নেওয়া। পাশাপাশি, কী কী সরকারি সুবিধা সাধারণ মানুষ পেতে পারেন সে সম্পর্কেও তাঁদের জানানো এ ছাড়াও পঞ্চায়েত এবং পুরসভায় কোনও দুর্নীতি বা বেনিয়ম হলে তা সরাসরি নেত্রীকে জানানো যাবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE