Advertisement
২২ জুন ২০২৪
Rehabilitation

সংবেদনশীল সমাজের সংকল্প নিয়েই জমায়েত টলিউডের তারকাদের

একটি অসরকারি সংস্থার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে শহরের একটি প্রেক্ষাগৃহে উপস্থিত হয়েছিলেন অনির্বাণ ভট্টাচার্য, আবীর চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

প্রতিবেদন: শ্রাবস্তী, চিত্রগ্রহণ ও সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৬:২৭
Share: Save:

একটি অসরকারি সংস্থার পনেরো বছরের উদ্‌যাপন অনুষ্ঠানে দেখা গেল শিল্প-সংস্কৃতি জগতের পরিচিত মুখেদের। ছিলেন অনির্বাণ ভট্টাচার্য, আবীর চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো টলিউডের প্রথম সারির তারকারা এবং এ শহরে আমেরিকার কনসাল জেনারেল মেলিন্ডা পাভেক। শহরের একটি প্রেক্ষাগৃহে নাচ-গানের মাধ্যমে পালন করা হয় জন্মদিনের অনুষ্ঠান। সংস্থাটি মানসিক ও সামাজিকভাবে বিপর্যস্ত গৃহহীন মানুষদের নিয়ে কাজ করে। “পনেরো বছরে এই ধরণের মানুষদের নিয়ে সমাজের সচেতনতা বেড়েছে, আমাদের কাজ করা তাই অনেক সহজ হয়েছে’’, জানান সংস্থাটির সম্পাদক সর্বাণী দাস রায়। এই সংস্থার বহু গৃহহীন সদস্য বর্তমানে উপার্জন করতে শিখেছেন। এঁরা এই শহরে একটি ক্যাফে চালান, সেখানে তাঁদের নিজেদের তৈরি করা খাবার পরিবেশন করেন। কলকাতার আমেরিকান সেণ্টারেও এঁদের তৈরি করা খাবার সরবরাহ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলেই মনে করেন এই জাতীয় সামাজিক কাজকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন সমাজের সব স্তরে সচেতনতা বৃদ্ধি। সচেতন, সুরক্ষিত, সংবেদনশীল একটি সমাজের স্বপ্ন দেখেন এঁরা সকলেই। তাঁদের আশা, ভেদাভেদের মেঘ কেটে গিয়ে একদিন সাম্যের রামধনু দেখা দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE