Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Chakraborty

অভিনয় থেকে পরিচালনা ও প্রযোজনায়, ক্রমে কবিতায়, সৌরভের জীবন জুড়ে শুধুই সৃজনশীলতা

বড় প্রযোজনা সংস্থায় অভিনয় দিয়ে শুরু, বর্তমানে নিজে প্রযোজনা সংস্থা চালানো, কেমন ছিল সেই যাত্রা? জানালেন সৌরভ চক্রবর্তী

প্রতিবেদন: স্রবন্তী, চিত্রগ্রহণ ও সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৭:১০
Share: Save:

‘বিপ্লব যবে শুরু হয়েছিল তুমি ছিলে পুরোভাগে, ধর-পাকড়ের মাহেন্দ্রক্ষণে তুমিই ভেগেছো আগে’ – সৌরভের কবিতা লেখার অনুপ্রেরণা তুষার রায়। এছাড়াও ভাস্কর চক্রবর্তী এবং ফাল্গুনী রায়ের কবিতা পড়তে ভালবাসেন তিনি।

অভিনেতার কাছে ভাল ছবির সংজ্ঞা কী? “ভাল খারাপ আপেক্ষিক বিষয়। বাজারে ছবি চলছে মানেই ভাল ছবি আর চলছে না বলে খারাপ ছবি, তা কিন্তু নয়। আমার কাছে ভাল ছবির অর্থ, ছবিতে বিনোদনের উপাদানের সঙ্গে সঙ্গে নান্দনিকতাও থাকবে।’’

‘‘‘আমরা আগে সুখে থাকার চেষ্টা করতাম। তবে এখন সামাজিকমাধ্যমে সবাই ‘আমি কত সুখী’ দেখানোর চেষ্টা করি। দু’টোর মধ্যে মারাত্মক বাস্তবিক ফারাক রয়েছে,” ওটিটি প্রসঙ্গে মত সৌরভের।

“কলেজ জীবনে আড্ডা দিতে গিয়ে অদ্ভুত কারণে পুলিশে ধরেছিল একবার। মুচলেকা লেখার সময় বাবার নাম শক্তি চট্টোপাধ্যায় আর নিজের নাম মুক্তি চট্টোপাধ্যায় লিখেছিলাম। পরে পুলিশ নাম জিজ্ঞেস করলে ভয়ের চোটে উল্টো বলে ফেলেছিলাম।” নস্টালজিয়া ফিরে এল সৌরভের কথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE