Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Information and Broadcast Ministry

ওটিটিতে মাত্রাছাড়া অশ্লীলতা? কড়া পদক্ষেপের বার্তা তথ্য ও সম্প্রচার মন্ত্রীর

নাগপুরে এক সাংবাদিক সম্মেলনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, সৃজনশীলতার নামে অকথ্য ভাষার ব্যবহার মেনে নেওয়া যায় না।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৯:০০
Share: Save:

সিনেমা ছেড়ে ওটিটি সিরিজ়ের দিকে ক্রমাগত ঝুঁকছে বর্তমান প্রজন্ম। চিত্রনাট্যের খাতিরে প্রায়শই ‘অশ্লীল’ বিষয়বস্তুকে প্রাধান্য দেওয়া হচ্ছে। তবে দিনে দিনে তা মাত্রাছাড়া হয়ে উঠছে এমনটাই মত দিল্লি হাইকোর্টের। স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘অশ্লীলতা’-র নিয়ন্ত্রণে তৎপর তথ্যমন্ত্রী অনুরাগ ঠাকুর।

সিরিজে ‘অশ্লীলতা’-র উপস্থিতি নিয়ে দিল্লি হাইকোর্ট সরকারকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানায়। তারই পরিপ্রেক্ষিতে ১৯ মার্চ অনুরাগ ঠাকুর জানালেন, সিরিজ়ে অশ্লীলতা এবং অশ্লীল ভাষার ব্যবহার নিয়ে উদ্বিগ্ন সরকার। তিনি জানিয়েছেন বিষয়বস্তুর সীমা অতিক্রম হলে কড়া পদক্ষেপ করবে সরকার।

দিন কয়েক আগে টিভিএফ স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘কলেজ রোমান্স’ সিরিজ়ে অশ্লীল ভাষার ব্যবহার নিয়ে বিতর্ক শুরু হয়। এই প্রসঙ্গে হাইকোর্টের বিচারক বলেন এই সিরিজ়ে এতটাই অশ্লীল ভাষার ব্যবহার রয়েছে যে তাঁকে ইয়ারফোন ব্যবহার করতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE