Advertisement
০৩ মে ২০২৪
Mohun Bagan

ভারতসেরা মোহনবাগান, চ্যাম্পিয়ন হতেই ঘুচল এটিকে নাম

সরে গেল এটিকে নাম, আগামী মরসুম থেকে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’ নামে আইএসএল খেলবে কলকাতার শতাব্দী প্রাচীন ফুটবল ক্লাব ।

প্রতিবেদন: সৌরভ, সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব প্রতিবেদন
গোয়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৬:৪১
Share: Save:

আবারও ভারতসেরা মোহনবাগান। শনিবার গোয়ার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে বেঙ্গালুরু এফসিকে হারিয়ে চ্যাম্পিয়ন সবুজ-মেরুন। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ২-২। টানটান উত্তেজনার ফাইনালে টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে যায় জুয়ান ফেরান্দোর দল। এটিকে-মোহনবাগান সংযোজনের পর এটাই প্রথমবার সবুজ তাবুর আইএসএল জয়। ২ গোল করে ম্যাচের নায়ক মোহনবাগানের দিমিত্রি পেত্রাতস। ভারতীয় তারকা সুনীল ছেত্রী এবং আইএসএলের সুপারস্টার রয় কৃষ্ণা, দু’জনেই ফাইনালে গোল পেলেও বেঙ্গালুরু এফসি-কে চ্যাম্পিয়ন করতে পারেননি। শেষবার ২০১৯ সালে আইএসএল জিতেছিল এটিকে। ৩ বছরের অপেক্ষার পর ফের কলকাতায় এল ভারতসেরার ট্রফি। সৌজন্যে সেই সবুজ-মেরুন।

চ্যাম্পিয়ন হওয়ার পরই সঞ্জীব গোয়েঙ্কার ঘোষণা, মোহনবাগান নামের আগে আর বসবে না এটিকে। প্রিয় ক্লাবের নামের সামনে থেকে সরাতে হবে এটিক, সমর্থকদের দীর্ঘদিনের এই দাবি শেষ পর্যন্ত পূরণ হল শনিবার রাতে। আগামী মরসুম থেকে কলকাতার এই শতাব্দী প্রাচীন ফুটবল ক্লাব আইএসএল খেলবে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’ নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE