Advertisement
১০ মে ২০২৪
Jhargram Zoological Park

জঙ্গলমহল জুলজিক্যাল পার্কে ‘সেলফি জ়োন’, পর্যটক টানতে বিশেষ উদ্যোগ ঝাড়গ্রাম প্রশাসনের

ঝাড়গ্রামে ঘুরতে আসা পর্যটকদের মনোরঞ্জনের উদ্যোগ প্রশাসনের। পাশাপাশি বন্যপশুদের শুশ্রূষার জন্য চালু হল অ্যাম্বুলেন্সও।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৮:৪০
Share: Save:

এ বার থেকে ঝাড়গ্রামে জঙ্গলমহল জুলজিক্যাল পার্কে ঘুরতে আসা পর্যটকদের নিজস্বী তোলার জন্য পৃথক জায়গার ব্যবস্থা করল প্রশাসন। বুধবার সকালে এই সেলফি জ়োনের উদ্বোধন করেন রাজ্যের বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা। এর পাশাপাশি আনন্দধারা প্রকল্পের আওতায় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বানানো পণ্য নিয়ে নিয়ে পার্কের ভিতরেই একটি বিপণন কেন্দ্রেরও উদ্বোধন হল এ দিন। বাবুই ঘাসের ব্যাগ, ঘর সাজানোর জিনিসপত্র, পাথরের বিভিন্ন জিনিসপত্র, আচার থেকে শুরু করে ‘আই লাভ ঝাড়গ্রাম’ টি-শার্ট পাওয়া যাবে এই দোকানে। বীরবাহা ছাড়াও এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রামের জেলাশাসক সুনীলকুমার আগরওয়ালা, পুলিশ সুপার অরিজিৎ সিনহা, জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, ডিএফও শেখ ফরিদ-সহ অন্যান্য আধিকারিকেরা।

বেশ কয়েক বছর ধরে পশ্চিমবঙ্গের পর্যটন মানচিত্রে একটি গুরুত্বপূর্ণ নাম হয়ে উঠেছে ঝাড়গ্রাম। প্রতি বছর দেশবিদেশের বহু পর্যটক এখানে বেড়াতে আসেন। জঙ্গলমহল জুলজিক্যাল পার্ক কর্তৃপক্ষ সূত্রে খবর, গত বছর ডিসেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি মাস পর্যন্ত প্রায় ২ লক্ষ পর্যটক পার্কে পা রেখেছেন। ঝাড়গ্রামের জঙ্গলে হরিণ ছাড়াও নেকড়ে, হায়না, হাতি-সহ বিভিন্ন জীবজন্তুর দেখা মেলে। এ দিন আহত বন্যপশুদের জন্য একটি অ্যাম্বুলেন্স পরিষেবারও উদ্বোধন করেন বীরবাহা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE