Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WB Panchayat Election 2023

পদে নেই কমিশনার: বিকাশ ।। রাজীব সিংহ সাংবিধানিক পদেই আছেন: কল্যাণ

‘তৃণমূল সুপ্রিমোকে রাজ্য নির্বাচন কমিশনের মাথায় বসিয়ে দিলে যা হবে রাজীব সিংহ তাই করছেন’, কটাক্ষ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের।

প্রতিবেদন: প্রচেতা ও সৌরভ, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ২১:২৮
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের মুখে রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনারের নিয়োগপত্রের রিপোর্ট সই না করেই ফেরত পাঠিয়েছেন রাজ্যপাল। মুখ্য নির্বাচন কমিশনার হিসাবে রাজীব সিংহের পদ ও তাঁর ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। আইনজীবী তথা সিপিআইএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্যের দাবি, রাজ্যপাল রিপোর্ট ফেরত পাঠালে ধরে নিতে হবে কমিশনার পদে নেই। বর্তমান পরিস্থিতিতে কোনও মামলা হলে গোটা নির্বাচনই প্রশ্নের মুখে দাঁড়িয়ে যাবে। অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতির কটাক্ষ, ‘‘এখানে রাজ্য সরকার আছে। নির্বাচন কমিশন কোথায়?’’ রাজীব সিংহের ভূমিকাকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘সমালোচনা তাঁর হয়, যিনি কাজ করেন। উনি তো কোনও কাজই করছেন না।’’ যদিও এইসব দাবি উড়িয়ে দিয়েছেন আইনজীবী তথা তৃণমূল নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে কটাক্ষ করে তিনি বলেন, রাজ্যপাল ফাইল আটকে রেখে নির্বাচন আটকে দিচ্ছিলেন। হাইকোর্টের জনস্বার্থ মামলা হওয়ার পরে তিনি কমিশনার নিয়োগ করেন। হিংসার জন্য উস্কানি দিচ্ছেন রাজ্যপাল নিজেই।’’ বিরোধীদের কটাক্ষ করে কল্যাণের বক্তব্য, ‘‘বিরোধীদের দেওয়ার মত প্রার্থী নেই। ভোট বাতিলের চেষ্টা করেছিল বিরোধীরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE