Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jadavpur University

যাদবপুরে অধ্যাপককে নিগ্রহ, কুকথা! অভিযুক্ত তৃণমূল শিক্ষাকর্মী

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হেনস্থা। অভিযুক্তের বিরুদ্ধে শাস্তির দাবি জুটার। ব্যবস্থা না নেওয়া হলে বিভাগীয় প্রধানদের গণপদত্যাগের হুঁশিয়ারি।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: অলোক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২০:৫৭
Share: Save:

হাজিরা খাতায় সই করা নিয়ে বিবাদ। আর সেই বিবাদ থেকেই অধ্যাপককে ‘মার’, ‘কুকথা’। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিগ্রহের শিকার রসায়ন বিভাগের অধ্যাপক স্বপন ভট্টাচার্য। অভিযোগের তির তৃণমূল পরিচালিত শিক্ষাবন্ধু সমিতির সভাপতি বিনয় কুমার সিংয়ের বিরুদ্ধে। অভিযুক্তের দাবি, অধ্যাপক হাজিরা খাতায় সই না করতে দিয়ে বেআইনি কাজ করেছেন। অন্যদিকে নিগৃহীত অধ্যাপকের দাবি, শিক্ষাকর্মী কোনও কাজ না করেই হাজিরা খাতায় সই করতে চেয়েছেন। এই ঘটনার কথা ইতিমধ্যেই নির্দিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান। কেন রসায়ন বিভাগে গিয়েছিলেন, অভিযুক্তের কাছে জবাবদিহি চেয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। অন্যদিকে অধ্যাপক নিগ্রহের ঘটনায় অভিযুক্তের শাস্তির দাবিতে সুর চড়িয়েছে বামপন্থী শিক্ষক সংগঠন। জুটার হুঁশিয়ারি, উপযুক্ত ব্যবস্থা না নিলে অধ্যাপকরা গণপদত্যাগ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE