Advertisement
০১ মে ২০২৪
DA

তেরো দিনের অনশন, অসুস্থ হয়ে হাসপাতালে সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথমঞ্চের আহ্বায়ক

প্রতিবেদন: তীর্থঙ্কর, সম্পাদনা: অলোক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০০:১৫
Share: Save:

শহীদ মিনারের সামনে ১৩ দিন ধরে অনশন চালিয়ে যাচ্ছেন সরকারি কর্মচারীদের একাংশ। পাশাপাশি ২৮ দিন ধরে একই মঞ্চে চলছে অবস্থান বিক্ষোভও। নেতৃত্বে সরকারি কর্মীদের বিভিন্ন সংগঠনের জোট সংগ্রামী যৌথমঞ্চ। তাঁদের দাবি, কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘ ভাতা দিতে হবে এ রাজ্যের সরকারকেও। বুধবার রাতে সেই অবস্থান মঞ্চে আচমকাই অসুস্থ হয়ে পড়েন সংগ্রামী যৌথমঞ্চের অন্যতম আহ্বায়ক ভাস্কর ঘোষ। মাথা ঘোরা, নাড়ি ও হৃদযন্ত্রের স্পন্দনের হার কমে যাওয়ার মতো সমস্যা নিয়ে ভাস্করকে ভর্তি করা হয় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। শেষ খবর পাওয়া পর্যন্ত, তিনি এইচডিইউ-তে ইন্টারনাল মেডিসিন বিভাগের চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। তবে তাঁর অবস্থা স্থিতিশীল। তাঁর কৃত্রিম অক্সিজেনের প্রয়োজন হচ্ছে না, নাড়ির স্পন্দনের হারও আগের চেয়ে বেড়েছে। আগামী কাল তাঁর আরও কিছু শারীরিক পরীক্ষা করা হবে। তার পরেই পরবর্তী পদক্ষেপ স্থির করবেন চিকিৎসকেরা।

ভাস্কর পেশায় স্কুল শিক্ষক। মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মীদের অবস্থান বিক্ষোভে শুরু থেকেই যুক্ত আছেন তিনি। ১০ ফেব্রুয়ারি শহীদ মিনারের সামনে অবস্থান মঞ্চে বাকিদের সঙ্গে আমরণ অনশনে বসেন ভাস্করও। এর আগে টানা অনশনে বার বার অসুস্থ হয়ে পড়েছেন কয়েকজন। তবে তাঁদের প্রাথমিক শুশ্রূষার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। নিজেদের দাবিতে অনড় থেকে অনশন চালিয়ে যাচ্ছিলেন ভাস্কর-সহ পাঁচ জন সরকারি কর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE