Advertisement
০১ মে ২০২৪
DA Protest

১০ ও ১১ এপ্রিল যন্তরমন্তরে ডিএ ধর্না, দিল্লি যাওয়ার প্রস্তুতি রাজ্য সরকারের কর্মীদের

কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘ ভাতার দাবিতে আগামী ১০ ও ১১ এপ্রিল দিল্লির যন্তরমন্তরে ধর্নার কর্মসূচি নিয়েছে সংগ্রামী যৌথমঞ্চ।

প্রতিবেদন: তীর্থঙ্কর, সম্পাদনা: বিজন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৬:১০
Share: Save:

শনিবার শহিদ মিনারের সামনে সরকারি কর্মীদের অবস্থানমঞ্চে দিল্লি যাওয়ার প্রস্তুতি। ১০ ও ১১ এপ্রিল যন্তরমন্তরে ধর্নার ডাক দিয়েছে ডিএ-র দাবিতে আন্দোলনরত সরকারি কর্মীদের সংগঠনের জোট সংগ্রামী যৌথমঞ্চ। রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও কেন্দ্রীয় সরকারের অন্যান্য মন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া তুলে ধরার পরিকল্পনাও রয়েছে রাজ্য সরকারের এই বিক্ষুব্ধ কর্মীদের।

দিল্লির ধর্নায় যোগ দেবেন ছ’শোর বেশি সরকারি কর্মী। আন্দোলনকারীদের অনেকেই দিল্লি সফরের জন্য শুক্রবার ব্যাগ নিয়ে ধর্নামঞ্চে পৌঁছে গিয়েছেন। সংগ্রামী যৌথমঞ্চের অন্যতম আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, “হাজার জনের দিল্লি যাওয়ার কথা ছিল। কিন্তু টিকিট পাওয়া গিয়েছে ছ’’শোর কিছু বেশি। আজ, শনিবার হাওড়া ও শিয়ালদহ থেকে কমবেশি ৩০০ জন দিল্লি রওনা হচ্ছেন। বাকিরা যাবেন রবিবার। ১২ তারিখ ফেরা।”

১৭ এপ্রিলের মধ্যে রাজ্য সরকারকে বিক্ষুব্ধ সরকারি কর্মচারীদের সঙ্গে বৈঠকে বসার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। আলোচনায় বসতে রাজি থাকলেও পাল্টা তিনটি শর্ত দিয়েছে সংগ্রামী যৌথমঞ্চ। এর পাশাপাশি আগামী ১১ এপ্রিল সুপ্রিম কোর্টে মহার্ঘ ভাতা সংক্রান্ত মামলার শুনানি হওয়ার সম্ভাবনা আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE