Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Amartya Sen

নাটকে-গানে প্রতিবাদ, অমর্ত্য সেনের পাশে সাংস্কৃতিক ও গণআন্দোলনের কর্মীরা

অমর্ত্য সেনকে ‘হেনস্থা’ করার প্রতিবাদে ও শান্তিনিকেতনে ‘রবীন্দ্র ঐতিহ্য বাঁচানোর’ দাবিতে ধর্নায় কলকাতা থেকে আগত সাংস্কৃতিক কর্মীরা ও বিভিন্ন গণআন্দোলনের নেতৃত্ব।

প্রতিবেদন: সুব্রত, সম্পাদনা: অসীম

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৮:৫৮
Share: Save:

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, অমর্ত্য সেনের সমর্থনে শান্তিনিকেতনে প্রতীচী বাড়ির সামনে ধর্না চলছে সকাল থেকে। ধর্নায় যোগ দিতে কলকাতা থেকে গিয়েছেন গৌতম ঘোষ, শুভাপ্রসন্ন, যোগেন চৌধুরী, গর্গ চট্টোপাধ্যায়-সহ আরও অনেক চেনা মুখ। এ দিনের কর্মসূচিতে যোগ দিয়েছেন গণআন্দোলনের অনেক বিশিষ্ট কর্মীও।

সম্প্রতি নোবেলজয়ী অর্থনীতিবিদকে উচ্ছেদের নোটিসও পাঠিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। তার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কলকাতা হাই কোর্ট নির্দেশ দেয়, বীরভূম জেলা আদালতে মামলার নিষ্পত্তি না-হওয়া পর্যন্ত অমর্ত্য সেনের জমির বিষয়ে কোনও পদক্ষেপ করতে পারবে না বিশ্বভারতী। এই পরিস্থিতিতে শান্তিনিকেতনে অমর্ত্যের প্রতীচী বাড়ির সামনে প্রতিবাদে শামিল হলেন বাংলার চলচ্চিত্র নির্মাতা, লেখক, শিল্পী, গণআন্দোলনের কর্মী, বিশ্বভারতীর প্রাক্তনী ও আশ্রমিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE