Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

ইংরেজি কবিতার বই-সহ ছ’টি পুস্তক প্রকাশ, দিল্লিতে বাংলা বইমেলা করার ইচ্ছে মমতার

বইমেলা প্রাঙ্গনে উদ্বোধন হল ২০২৩ কলকাতা আন্তর্জাতিক বইমেলার। উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:৩০
Share: Save:

৪৬তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এ দিন বইমেলা প্রাঙ্গনে মেলার উদ্বোধন করার পরই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, এ বছর তাঁর ছ’টি বই প্রকাশিত হবে। ‘দুয়ারে সরকার’, ‘সংবিধান ও কিছু কথা’, ‘লহ প্রণাম’-সহ এ বছর প্রথম বারের জন্য প্রকাশিত হতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ইংরেজি কবিতার বই। একশো জন মহিলা স্বাধীনতা সংগ্রামীকে নিয়েও বই লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, যা প্রকাশিত হবে চলতি বইমেলায়। আগামী দিনে দিল্লিতেও বাংলার বইমেলা করার ইচ্ছে প্রকাশ মমতার। দেশের রাজধানীতে বইমেলার আয়োজন করবে পশ্চিমবঙ্গ সরকার, অংশগ্রহণ করবে রাজ্যের সব জেলা। তাঁর আক্ষেপ, এখন ভাল বই লিখলে তার পর্যালোচনা হয় না। মমতার কথায়, “রাজনৈতিক ব্যক্তিত্বরা কি বই লিখতে পারেন না! একটা ভাল বই লিখলে এখন আর তার পর্যালোচনা হয় না। বই শুধু বই নয়, মানুষের জীবন। বইয়ের আরেক নাম জীবন। বই সারা পৃথিবীকে এক করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE