Advertisement
০৩ মে ২০২৪
TMC

খলিস্তানপন্থীদের সঙ্গে কুড়মি নেতাদের তুলনা করে বিতর্কে অজিত

তফসিলি জনজাতির শংসাপত্রের দাবিতে আন্দোলনকারী কুড়মি নেতাদের সঙ্গে খলিস্তানপন্থীদের তুলনা টেনে বিতর্কে জড়ালেন তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূল কো-অর্ডিনেটর অজিত মাইতি।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:২৯
Share: Save:

তফসিলি জনজাতির শংসাপত্রের দাবিতে আন্দোলনকারী কুড়মি নেতাদের সঙ্গে খলিস্তানপন্থীদের তুলনা টেনে বিতর্কে জড়ালেন তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূল কো-অর্ডিনেটর অজিত মাইতি। অজিতের মন্তব্যের কড়া নিন্দা করেছেন কুড়মি নেতারা।

তফসিলি জনজাতির শংসাপত্রের দাবিতে আন্দোলনে নেমেছেন কুড়মি নেতারা। সম্প্রতি জঙ্গলমহলের একাধিক এলাকায় কুড়মিরা বিভিন্ন রাজনৈতিক দেওয়াল লিখন মুছে ‘জয় গরাম’ লেখা হয়েছে। এই আন্দোলনের প্রসঙ্গ টেনে শনিবার একটি সভায় অজিত বলেন, ‘‘কুড়মি ভাইদের নিয়ে একটা নোংরা খেলা চলছে। আমরা দেখতে পাচ্ছি চতুর্দিকে। কারণ কুড়মি ভাইদের উন্নয়ন মমতা বন্দ্যোপাধ্যায়ই করেছেন। সে দিন শালবনিতে কুড়মি ভাইদের নিয়ে অন্যায় আচরণ করা হয়েছে এবং অন্যায় দাবি তোলা হয়েছে। আমরা কুড়মি ভাইদের বিপক্ষে নই। কিন্তু কিছু স্বঘোষিত কুড়মি নেতা স্বঘোষিত খালিস্তানি নেতার মতো ভুল বুঝিয়ে তফসিলি শংসাপত্র চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। কিন্তু সেই শংসাপত্র দেওয়ার মালিক মমতা বন্দ্যোপাধ্যায় নন। সিদ্ধান্ত নেবে দিল্লি। আমার ধারণা, বিজেপি বা সিপিএম এতে উস্কানি দিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE