Advertisement
০১ মে ২০২৪
Madan Mitra

প্রেসিডেন্সির গেটের বাইরে মদন মিত্র, সরস্বতী পুজো বিতর্কে আদালতে যাওয়ার হুঁশিয়ারি

বেশ ক’দিন ধরেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তৃণমূল সমর্থক ছাত্রছাত্রীদের ক্যাম্পাসে সরস্বতী পুজো করার দাবি ঘিরে বিতর্ক চলছে। অবশেষে গেটের বাইরেই পুজোর আয়োজন হয়।

প্রতিবেদন: প্রচেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৭:৪৭
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সমর্থকেরা দাবি তুলেছিলেন ক্যাম্পাসের ভিতরেই সরস্বতী পুজোর আয়োজন করতে দিতে হবে। পাল্টা বক্তব্য ছিল কোনও একটি ধর্মের অনুষ্ঠান আয়োজন করলে ক্ষুণ্ণ হবে বিশ্ববিদ্যালয়ের ধর্মনিরপেক্ষ চরিত্র। প্রেসিডেন্সির ছাত্রছাত্রীদের সংগঠন ইন্ডিপেন্ডেট্‌স কনসলিডেশন বা ক্যাম্পাসের এসএফআইয়ের শাখাও এর তীব্র বিরোধিতা করে। কর্তৃপক্ষ শেষ পর্যন্ত তৃণমূল সমর্থকদের বিশ্ববিদ্যালয়ের ভিতরে পুজোর আয়োজন করার অনুমতি দেননি। তাই মেন গেটের বাইরে, কলেজ স্ট্রিটের উপরেই পুজোর আয়োজন করা হয় দলের তরফে। সেই পুজোতেই এলেন মদন মিত্র। তাঁর হুঁশিয়ারি, পুজোর দিনে গেট বন্ধ রাখার প্রতিবাদে হাই কোর্টের দ্বারস্থ হবেন তিনি। বিশ্ববিদ্যালয়ে পুজো করা ছাত্রছাত্রীদের ‘স্বাধিকার প্রয়োগ’ বলে মত তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE