Advertisement
১৫ জুলাই ২০২৪
Manik Bhattacharya

লন্ডনে বাড়ি নেই, ২টি পাসপোর্টও নেই, থাকলে ফাঁসি দেওয়া হোক, আদালতে বিস্ফোরক মানিক

গত সপ্তাহে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিয়োগ মামলার শুনানিতে মানিক প্রসঙ্গে তাঁর লন্ডনের বাড়ি ও পাসপোর্টের বিষয়ে বেশ কয়েকটি মন্তব্য করেছিলেন।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২০
Share: Save:

লন্ডনে বাড়ি, দু’টি পাসপোর্টের অধিকারী, মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে এমনই অভিযোগ উঠেছিল হাই কোর্টে। নিম্ন আদালতে দাঁড়িয়ে তারই জবাব দিলেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি। মঙ্গলবার তিনি জোর গলায় বলেন, ‘‘বলা হচ্ছে, লন্ডনেও নাকি একটা বাড়ি আছে আমার। আমি বলছি, সত্যিই যদি লন্ডনে বা অন্য জায়গায় আমার বাড়ি থাকে, তবে আমাকে ঝুলিয়ে দিক।’’ বিচারক এজলাস থেকে বেরিয়ে যেতেই ক্ষুব্ধ মানিক জানান তাঁর সামাজিক সম্মান নষ্ট হচ্ছে। তিনি আরও বলেন, ‘‘আমি কি পাসপোর্ট কর্তৃপক্ষকে ঠকিয়েছি? একটা পাসপোর্টের উপর আরেকটা পাসপোর্ট আছে? দু’টো পাসপোর্ট থাকলে সরকার দেখেনি?’’ গত সপ্তাহেই কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিয়োগ মামলার শুনানিতে মানিক প্রসঙ্গে তাঁর লন্ডনের বাড়ি ও পাসপোর্টের বিষয়ে বেশ কয়েকটি মন্তব্য করেছিলেন। নাম না করে আজ সেগুলিরই জবাব দেন মানিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE