Advertisement
১১ মে ২০২৪
Manoj Bajpayee

দীর্ঘ দিন মুখ দেখাদেখি বন্ধ! রাত সাড়ে দশটায় আচমকাই কেন মনোজকে ফোন অনুরাগের?

যোগাযোগ ছিল না বহু বছর। কী ভাবে মিটল সমস্যা? ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ –এর যাত্রা শুরু হয় একটা ফোন দিয়ে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:৫০
Share: Save:

‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর সর্দার খান অথবা ‘ফ্যামিলি ম্যান’-এর শ্রীকান্ত তিওয়ারি, মনোজ বাজপেয়ীর তুখোড় অভিনয় দর্শকদের মনে জায়গা করে নিয়েছে বার বার। অন্য দিকে অনুরাগ কাশ্যপের পরিচালনায় বেশ কিছু ভাল ছবি পেয়েছে ইন্ডাস্ট্রি।

এই পরিচালক-অভিনেতা জুটির জনপ্রিয় ছবি ‘গ্যাংস অফ ওয়াসেপুর’। তবে সে দিন মনোজকে অনুরাগ যদি ফোন না করতেন তা হলে হয়তো এই ছবি তৈরি হত না! শুধু কাজের দিক থেকেই নয়, তাঁদের ব্যক্তিগত জীবনেও জড়িয়ে রয়েছে এই ছবি।

বর্তমানে তাঁদের বন্ধুত্ব চর্চায় থাকলেও, এক সময় সম্পর্কে চিড় ধরেছিল। এবং তা এতটাই প্রবল যে বহু বছর ধরে তাঁদের মধ্যে কোনও রকম যোগাযোগ ছিল না। হঠাৎ এক দিন রাত সাড়ে দশটা নাগাদ অনুরাগের ফোন যায় মনোজের কাছে। সেই কথাবার্তায় দু’জনের মধ্যে যাবতীয় দ্বন্দ্ব মিটে যায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন মনোজ। “রাত সাড়ে দশটায় আমাকে ফোন করেন অনুরাগ, যাঁর সঙ্গে প্রায় বহু বছর কথা নেই তখন,” বললেন মনোজ।“আমাদের মধ্যে কিছু দ্বন্দ্ব ছিল যেগুলো মেটানো হয়নি বহু দিন ধরে। কিন্তু অনুরাগের একটা ফোন আগের সব সমস্যা মিটিয়ে ফেলে,” যোগ করলেন মনোজ।

তিনি আরও জানান, ফোনে অনুরাগ ছবির কথা বলে তাঁর গাড়ি পাঠান মনোজের বাড়িতে। এর পর অনুরাগের অফিসে যান মনোজ। সেখানেই স্ক্রিপ্ট এবং চরিত্র নিয়ে আলোচনা হয়। সঙ্গতে ছিল রেড ওয়াইন। এ ভাবেই ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ –এর যাত্রা শুরু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE