Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Wrestlers Protest

‘ব্রিজভূষণের গ্রেফতারি চাই’, কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে মিছিল কলকাতায়

ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রধানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে আন্দোলনে কুস্তিগিরেরা। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থনে শিয়ালদহ থেকে হেদুয়া পর্যন্ত মিছিল হল কলকাতায়।

প্রতিবেদন ও চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২১:২৫
Share: Save:

যন্তর মন্তরে ধর্নারত কুস্তিগিরদের সমর্থনে সম্প্রতি বার বার পথে নেমেছে কলকাতাবাসী। বুধবারও এক মিছিলের আয়োজন করে এ রাজ্যের বিভিন্ন নারী সংগঠন, ছাত্রছাত্রীদের সংগঠন ও অধিকার আন্দোলনের কর্মীরা। বিকেলে শিয়ালদহ স্টেশনের সামনে থেকে মিছিল শুরু হয়ে হেদুয়া পর্যন্ত যায় মিছিল। কলেজ স্ট্রিট মোড়ে ও হেদুয়ায় ব্রিজভূষণের কুশপুতুল দাহ করে বিক্ষোভ দেখান মিছিলে অংশগ্রহণকারীরা। কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান তোলার পাশাপাশি মিছিল থেকে দাবি ওঠে ব্রিজভূষণের গ্রেফতারির।

মঙ্গলবার ব্রিজভূষণের বাড়িতে হানা দেয় দিল্লি পুলিশ। অভিযুক্ত কুস্তিকর্তার উত্তরপ্রদেশের বাড়িতে ১২ জনকে জিজ্ঞাসাবাদ করে তারা। দীর্ঘ দিন ধরেই ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ করছেন কুস্তিগিরেরা। সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা এফআইআর করেছিলেন। কিন্তু দিল্লি পুলিশ প্রথমে জানিয়েছিল যে, ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও প্রমাণ পায়নি তারা। পুলিশ যে ১২ জনকে জিজ্ঞাসাবাদ করেছে তাঁদের মধ্যে ব্রিজভূষণ রয়েছেন কি না, তা জানা যায়নি।

এ দিন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের আবেদনের ভিত্তিতে তাঁর বাড়িতে বৈঠক করতে গিয়েছিলেন আন্দোলনকারী কুস্তিগিরেরা। বৈঠকে মোট পাঁচটি দাবি জানিয়েছেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকেরা। এর মধ্যে জাতীয় কুস্তি সংস্থায় মহিলা প্রধান নিয়োগ করার দাবি জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE