Advertisement
০১ মে ২০২৪
Panchayat Election 2023

রানিগঞ্জে অগ্নিমিত্রার নেতৃত্বে মিছিল করে মনোনয়ন জমা বিজেপি প্রার্থীদের, পুলিশের সঙ্গে বচসা

অগ্নিমিত্রাকে ব্লক অফিসে প্রবেশ করতে দেওয়া হলেও মনোনয়ন পেশের কক্ষে পুলিশ প্রবেশ করতে দেয়নি বলে অভিযোগ। এর পর ব্লক অফিসেই বসে পড়েন বিজেপি বিধায়ক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিগঞ্জ শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৯:৫৫
Share: Save:

আসানসোলের রানিগঞ্জ ব্লকে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্রিমিত্রা পালের নেতৃত্বে বিশাল মিছিল করে বিজেপি প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে যান। বিডিও অফিসের বাইরে পুলিশ সেই মিছিলকে আটকে দেয়। তার জেরে অগ্নিমিত্রার সঙ্গে কিছু ক্ষণ বচসা চলে। পুলিশের বিরুদ্ধে আঙুল তোলেন অগ্নিমিত্রা। এসিপি সৌরভ চৌধুরী যদিও গোলমালের অভিযোগ মানেননি। তিনি জানান, এই ধরনের কোনও অভিযোগ তার কাছে আসেনি। তাই তিনি বলতে পারবেন না। শান্তিপূর্ণ ভাবেই নিয়ম মেনে আসানসোলের রানিগঞ্জ বিডিও অফিসে মনোনয়নপত্র জমা করা হচ্ছে।রানিগঞ্জ ব্লকে ৯৩টি গ্রাম পঞ্চায়েত এবং ১৬টি পঞ্চায়েত সমিতির আসন রয়েছে। তার মধ্যে বেশির ভাগ আসনেই মঙ্গলবার মনোনয়ন জমা দিলেন বিজেপি প্রার্থীরা। মনোনয়ন কেন্দ্রের বাইরে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। প্রার্থী ছাড়া বাকি কর্মীদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়। অগ্নিমিত্রাকে ব্লক অফিসে প্রবেশ করতে দেওয়া হলেও মনোনয়ন পেশের কক্ষে পুলিশ প্রবেশ করতে দেয়নি বলে অভিযোগ। এর পর ব্লক অফিসেই বসে পড়েন বিজেপি বিধায়ক। তিনি পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘‘রাজ্যের বিভিন্ন জায়গায় যে ভাবে বোমা, গুলি চলছে, অশান্তি হচ্ছে, মানুষ মারা যাচ্ছে, তাতে শান্তিতে পুলিশ দিয়ে ভোট করানো যাবে না।’’ তিনি এ-ও দাবি করেন যে, পশ্চিমবঙ্গে নারীদের সম্মান দিতে জানে না রাজ্য সরকার, তাই নিগ্রহ করা হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE