Advertisement
২৫ এপ্রিল ২০২৪
PM Modi

‘মন কি বাত’ অনুষ্ঠানে মেয়েদের প্রশংসা, মরণোত্তর অঙ্গদানে উৎসাহ মোদীর

‘মন কি বাত’ অনুষ্ঠানে ভারতীয় মেয়েদের প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাষণে উঠে এল ভারতীয় তথ্যচিত্রের অস্কার জয়ের কথা।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৭:৪৩
Share: Save:

৯৯তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে মরণোত্তর অঙ্গদান নিয়ে উৎসাহিত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বতন্ত্র রেডিয়ো অনুষ্ঠানে তিনি বলেন, “আপনার একটি সিদ্ধান্ত অনেক মানুষের প্রাণ বাঁচাতে পারে, অনেকের জীবন তৈরি করে দিতে পারে। দেশ অঙ্গদানের প্রক্রিয়াকে আরও সহজ করছে। আরও বেশি মানুষকে অঙ্গদানে উৎসাহিত করার জন্য নীতি প্রণয়নের কথাও ভাবা হচ্ছে।” নরেন্দ্র মোদী আরও বলেন, বিভিন্ন রাজ্যের বিভিন্ন নিয়ম সংক্রান্ত জটিলতা তুলে দিয়ে গোটা দেশে একটি অঙ্গদান নীতির কথাই ভাবা হচ্ছে। যার ফলে একজন রোগী দেশের যে কোনও রাজ্যে গিয়ে অঙ্গ পেতে পারেন। শুধু তাই নয়, অঙ্গদানের ক্ষেত্রে দেশে যে ন্যূনতম ৬৫ বছরের বয়সসীমা ছিল, তাও তুলে দেওয়া হয়েছে। রবিবারের এই বিশেষ অনুষ্ঠানে শুধু অঙ্গদানের কথাই নয়, প্রধানমন্ত্রীর ভাষণে উঠে এল ভারতীয় মেয়েদের বিশ্বজয়ের গল্পও। তথ্যচিত্র ‘দ্য এলিফেন্ট হুইস্পারার্স’-এর অস্কার অর্জন থেকে মেয়েদের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়, মোদীর ‘মন কি বাত’ বার্তায় ছিল সবই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE