Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Narendra Modi

অবলা নয়, মেয়েরা এখন সবলা, ওঁদের জন্য সেনার দরজাও খুলে দিয়েছি: নরেন্দ্র মোদী

এখন বাজেট অধিবেশন শুরু হয় মহিলা রাষ্ট্রপতির ভাষণ দিয়ে। আর বাজেট পেশও করেন একজন মহিলা। ভারতে অতীতে কখনও এমন ঘটনা ঘটেনি: নরেন্দ্র মোদী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২০
Share: Save:

উপলক্ষ বাজেট অধিবেশন, রাজ্যসভায় বক্তৃতা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আদানি ইস্যু নিয়ে কংগ্রেসের হৈ হট্টগোলের মধ্যেই স্বভাবোচিত ভঙ্গিতে বিরোধীদের বিঁধলেন তিনি। একই সঙ্গে এ দিন নিজের সরকার সাফল্যের কথা তুলে ধরে নরেন্দ্র মোদী বলেন, “এখন বাজেট অধিবেশন শুরু হয় মহিলা রাষ্ট্রপতির ভাষণ দিয়ে। আর বাজেট পেশও করেন একজন মহিলা। ভারতে অতীতে কখনও এমন ঘটনা ঘটেনি।” মেয়েদের নিয়ে ভারত সরকারের একাধিক প্রকল্পের উল্লেখ করে নরেন্দ্র মোদী বলেন, “স্কুলে আলাদা করে শৌচালয় গড়েছি। সুকন্যা সমৃদ্ধি করে মেয়েদের শিক্ষাকে সুরক্ষিত করেছি। মেয়েরা বড় হয়ে মুদ্রা যোজনা থেকে ঋণ নিতে পারবে। সম্পত্তির উপর মেয়ের অধিকার সুরক্ষিত করতে আমরা কাজ করেছি। আমাদের মেয়েরা অবলা নয়, তাঁরা সবলা। মেয়েদের জন্য সেনার দরজাও খুলে দিয়েছে আমাদের সরকার। এখন সিয়াচেনে মা ভারতীর রক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকায় রয়েছেন মেয়েরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE