Advertisement
২৩ এপ্রিল ২০২৪
SFI

বাম ছাত্রছাত্রীদের বিধানসভা অভিযান, শিয়ালদহে মিছিল আটকে দিল পুলিশ

নয়া শিক্ষানীতি বাতিল, কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদ নির্বাচন ও স্কুলছুটদের ফেরানোর দাবিতে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই।

প্রতিবেদন: প্রচেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৩:২৫
Share: Save:

কেন্দ্রের নয়া শিক্ষানীতি বাতিল করতে হবে, অবিলম্বে সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সংসদ নির্বাচন করতে হবে ও স্কুলছুট পড়ুয়াদের ক্লাসে ফেরাতে হবে। এই তিন দফা দাবি নিয়ে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই। কিন্তু শিয়ালদহ থেকে মিছিল শুরু হওয়ার আগেই আটকে দেয় পুলিশ। স্টেশন চত্বরে কর্মী-সমর্থকেরা জমায়েত করা শুরু করলেই তাঁদের আটক করে প্রিজ়ন ভ্যানে তুলে নেয় পুলিশ। আটক করা হয় এসএফআইয়ের কলকাতা জেলা সভাপতি দেবাঞ্জন দে ও সম্পাদক আসিফ নিসারকে।

কলকাতা পুলিশের তরফ থেকে এসএফআইয়ের মিছিলের অনুমতি মেলেনি। তা সত্ত্বেও শুক্রবারের বিধানসভা অভিযানের সিদ্ধান্ত অটল ছিল দলীয় নেতৃত্বের। এ দিন হাওড়া থেকেও একটি মিছিল আসার কথা ছিল। সে জন্য কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে স্টেশন চত্বর। পুলিশের বাধা সত্ত্বেও কর্মসূচিতে এখনও অনড় এসএফআই নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE