Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Wrestlers' Protest

নয়া সংসদ ভবন উদ্বোধনের দিনই কুস্তিগিরদের অভিযান, আটক বজরং-সাক্ষীরা

বিক্ষোভ মোকাবিলায় প্রস্তুত ছিল পুলিশ। গোটা দিল্লি কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। জায়গায় জায়গায় রয়েছে ব্যারিকেড। গাড়ি আটকে চেকিং চলছে। মধ্য দিল্লিতে মোতায়েন রয়েছেন হাজার হাজার পুলিশকর্মী।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৭:৪৬
Share: Save:

নতুন সংসদ ভবনের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি ঘোষণা করেছিলেন কুস্তিগিরেরা। তার আগে যন্তরমন্তরে পুলিশের সঙ্গে বচসা শুরু হয় বিক্ষোভকারীদের। তার জেরে আটক হলেন বিনেশ ফোগত, সাক্ষী মালিক, বজরং পুনিয়া-সহ কয়েক জন কুস্তিগির। ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহকে গ্রেফতারের দাবিতে বেশ কিছু দিন ধরে ধর্না দিচ্ছেন তাঁরা।

ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। যদিও কেন্দ্রীয় শাসকদল বিজেপির সাংসদ ব্রিজভূষণ অভিযোগ অস্বীকার করেছেন। তাঁকে সরানোর দাবিতে গত মাস থেকে দিল্লির যন্তর মন্তরে আন্দোলন করে চলেছেন ক্রীড়াবিদেরা। তাঁরা আগেই জানিয়ে দিয়েছিলেন, রবিবার উদ্বোধনের দিন নতুন সংসদ ভবনের সামনে বিক্ষোভ দেখাবেন। ‘মহিলা মহাপঞ্চায়েত’ কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন। রবিবার সকালে কুস্তিগির বিনেশ অভিযোগ করেন, প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থনে জড়ো হওয়া মানুষ জনকে আটক করছে পুলিশ। টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে তিনি জানান, দেশ মনে রাখবে, নতুন সংসদ ভবন যখন উদ্বোধন হচ্ছিল, তখন কী ভাবে অধিকারের জন্য মহিলাদের লড়াই দমন করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE